লায়ন্স ক্লাব অব সিলেট সুরমা’র বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২২

লায়ন্স ক্লাব অব সিলেট সুরমা’র বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

অক্টোবর সেবা সপ্তাহ উপলক্ষে লায়ন্স ক্লাব অব সিলেট সুরমা’র উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ২৫ সেপ্টেম্বর রোববার দুপুরে নগরীর বাগবাড়িস্থ ছোটমণি নিবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

লায়ন্স ক্লাব অব সিলেট সুরমা’র প্রেসিডেন্ট লায়ন মাহমুদা সুলতানার সভাপতিত্বে ও সেক্রেটারী লায়ন সানজিদা খানমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন লায়ন নাজনীন হোসেন, লায়ন বাবলী চৌধুরী, আছিয়া খানম শিকদার, লায়ন বিলকিস নূর, লায়ন হেলেন আহমেদ, লায়ন সাহেদা পারভীন চৌধুরী নাজমা, লায়ন সাজেদা পারভীন, লায়ন সাকেরা সুলতানা জান্নাত প্রমুখ।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ, ছোটমণি নিবাস এর উপ-তত্ত্বাবধায়ক লাকী পুরকায়স্থ।
বৃক্ষরোপন কর্মসূচিতে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষের চারা রোপন ও ছোটমণি নিবাসের এতিম শিশুদের মধ্যে মিষ্টি ও ফল বিতরণ করেন ক্লাব নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। বৃক্ষ থেকে মানুষ অক্সিজেন গ্রহণ সহ লাভবান হওয়া সম্ভব। তাই বেশি বেশি করে সবাইকে বৃক্ষরোপন করতে হবে। বক্তারা বলেন, অক্টোবর সেবা সপ্তাহ উপলক্ষে লায়ন্স ক্লাব অব সিলেট সুরমা বৃক্ষরোপন সহ বিভিন্ন মানবিক কর্মসূচি গ্রহণ করেছে। উক্ত কর্মসূচির মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠী উপকৃত হবেন। বক্তারা লায়ন্স ক্লাব অব সিলেট সুরমা’র মত বিভিন্ন সংগঠনকে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহবান জানান।