শায়েস্তাগঞ্জে উদ্ধারকৃত ভারতীয় নাগরিকের মরদেহ হস্তান্তর

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২২

শায়েস্তাগঞ্জে উদ্ধারকৃত ভারতীয় নাগরিকের মরদেহ হস্তান্তর

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে খোয়াই নদী থেকে উদ্ধারকৃত ভারতীয় নাগরিকের মরদেহ ভারতে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার বাল্লা স্থল বন্দর দিয়ে নৌকায় নদী পার হয়ে উভয় দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে দ্বিজরাজ ঘোষের লাশ হস্তান্তর করা হয়।

লাশ হস্তান্তরকালে বাংলাদেশ পক্ষে উপস্থিত ছিলেন, চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, চুনারুঘাট থানার ওসি আলী আশরাফ, বিজিবি ৫৫ ব্যাটালিয়ন এর বাল্লা কোম্পানী কমান্ডার সুবেদার তোফাজ্জল হোসেন ও বাল্লা কাস্টমস কর্মকর্তা কাজী হারুন।

ভারতীয় দলে ছিলেন এসডিপিও রাজিব সূত্রধর, খোয়াই থানার ওসি উদ্যম দেব বর্মা, উপ-পরিদর্শক জুগল ত্রিপুরা, প্রুতিদ দত্ত, বিএসএফ ৮০ ব্যাটালিয়ন সহকারী কমান্ডেন্ট বীরেন্দ্র কাকা ও বিএসএফ উপ-পরিদর্শক রাজ কুমার।

বাংলাদেশ প্রতিনিধি দল বাল্লা বন্দর থেকে নৌকায় লাশ নিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই জেলার পুরানবাজার বন্দরে গিয়ে লাশটি হস্তান্তর করেন। ভারতীয় দল লাশটি গ্রহণ করে দ্বিজরাজ ঘোষের ভাই যুবরাজ ঘোষের নিকট লাশ হস্তান্তর করে।

ভারতের খোয়াই থানার (ওসি) উদ্যম দেব বর্মা বলেন, দ্বিজরাজ ঘোষের পরিবার থেকে জিডি পাওয়ার পর মিডিয়ার মাধ্যমে বাংলাদেশে লাশ উদ্ধারের খবর পাওয়া গেলে সরকারীভাবে যোগাযোগ করে লাশ ফেরত আনার ব্যবস্থা করা হয়।

নিহত দ্বিজরাজ ঘোষের ভাই যুবরাজ ঘোষ দাবী করেছেন, তার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করে নদীতে কলাগাছের সাথে লাশ ভাসিয়ে দেয়া হয়। এ ব্যাপারে তারা হত্যা মামলা দায়ের করবেন।

গত রোববার (৪ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভাধীন রেলওয়ে ব্রীজের নিচ থেকে দ্বিজরাজ ঘোষের লাশটি উদ্ধার করে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ। এর আগে খোয়াই নদীর রেলওয়ে ব্রিজের পিলারের কাছে মরদেহটি ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ রেলওয়ে থানা পুলিশ, শায়েস্তাগঞ্জ থানা পুলিশ এবং সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। উদ্ধার হওয়া লাশের পকেট থেকে ভারতীয় নাগরিক সনদ, ড্রাইভিং লাইসেন্স এবং ভারতীয় রুপি উদ্ধার করা হয়।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট