আইএলও এর প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

আইএলও এর প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়

ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এর প্রতিনিধিদলের সাথে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডিয়াম সদস্যবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (৫ সেপ্টেম্বর) বিকেলে চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

সভায় আইএলও এর চীফ টেকনিক্যাল এডভাইজর পেদ্রো জেআর ব্যালেন বলেন, বাংলাদেশ খুব দ্রুত সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমান বৈশ্বিক মন্দা বাংলাদেশ যেভাবে মোকাবেলা করছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি অর্থনৈতিক ক্ষেত্রে সিলেটকে অত্যন্ত সম্ভাবনাময় উল্লেখ করে বলেন, অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের ক্ষেত্রে শ্রমিককে অবশ্যই যথাযথভাবে মূল্যায়ন করতে হবে। তিনি সিলেট চেম্বার অব কমার্সের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

সিলেট চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ বলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিলেটের ব্যবসা-বাণিজ্য, শিল্প ও পর্যটন খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। সিলেটের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে বিদেশী বিনিয়োগ একান্ত প্রয়োজন। তিনি বলেন, সিলেটের এসএমই উদ্যোক্তা ও নারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে আমরা একটি প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার তৈরী করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি। যেখানে স্থানীয় এসএমই উদ্যোক্তা ও নারী উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্য সমূহ প্রদর্শণ ও বিপণন করতে পারবেন। তিনি স্থানীয় নবীন উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালা আয়োজনে আইএলও এর সহযোগিতা কামনা করেন এবং এ বিষয়ে আইএলও এর সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরের প্রস্তাব করেন।

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সহ সভাপতি মোঃ আতিক হোসেন, আইএলও এর টেকনিক্যাল স্পেশালিস্ট নবীন কুমার কর্ণ, প্রোগ্রাম অফিসার অ্যালেক্সাস চিচাম, ন্যাশনাল প্রোগ্রাম অফিসার তানজেল আহসান, স্মার্ট সিটি ফর লাইফ এর সিইও সৈয়দ দেলোয়ার হোসেন প্রমুখ।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট