দক্ষিণ সুরমায় লেগুনার ধাক্কায় শিক্ষিকার মৃত্যু

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২২

দক্ষিণ সুরমায় লেগুনার ধাক্কায় শিক্ষিকার মৃত্যু

সিলেটে বেপরোয়া গতির হিউম্যান হলারের (লেগুনা) ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে মোছা. হালিমা খাতুন নামে এক স্কুল শিক্ষিকার মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল পৌনে ১১টার দিকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত মোছা. হালিমা খাতুন (৪৩) সিলেটের ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা এলাকার মশিউর রহমানের স্ত্রী। তিনি দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের মোহাম্মদপুর এ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছিলেন।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, সোমবার (১৫ আগস্ট) দুপুরে বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শেষে মোটরসাইকেল যোগে সিলেট শহরে ফিরছিলেন ওই শিক্ষিকা। পথিমধ্যে বেলা ১টার দিকে মোগলাবাজার কোনারগাও কেন্দ্রীয় জামে মসজিদের সামনের সড়কে একটি হিউম্যান হলার (লেগুনা) মোটরসাইকেলটিকে পেছন দিক থেকে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়েন ওই শিক্ষিকা। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ তিনি মারা যান।

নিহতের ছোট বোন জামাই নিজামুল কবির লিটন জানান, সোমবার বিদ্যালয়ে শোক দিবসের অনুষ্ঠান শেষে তিনি মোটর সাইকেল যোগে সিলেট নগরীর বাসায় ফিরছিলেন। পথিমধ্যে পারাইচক এলাকায় দুর্ঘটনার শিকার হলে তিনি সহ চালক সহকর্মী শিক্ষক মিটন দাস আহত হন।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। মঙ্গলবার সকাল পৌনে এগারোটার দিকে হালিমা বেগম মৃত্যুর কোলে ঢলে পড়েন।

লিটন জানান, তারা ময়না তদন্ত ছাড়া লাশ বাড়িতে নেয়ার প্রক্রিয়া চালাচ্ছেন।

সিলেট মেট্টোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সামসুদ্দোহা পিপিএম এ তথ্য নিশ্চিত করে বলেন, বিদ্যালয়ে শোক দিবসের অনুষ্ঠান শেষে ওই শিক্ষিকা মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। সে সময় পেছন দিক থেকে একটি লেগুনার ধাক্কায় ওই শিক্ষিকা মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যার দিকে অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানাস্তর করা হয়। পরে আজ মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে।

এদিকে, মোহাম্মদপুর এ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা খাতুনের মর্মান্তিক মৃত্যুতে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার নুসরাত লায়লা নীরা, উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ, মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি দক্ষিণ সুরমা উপজেলার সভাপতি নাছির মাহমুদ গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট