সিলেটে বন্যার্তদের পুলিশের ত্রাণ ও মেডিকেল সহায়তা

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২২

সিলেটে বন্যার্তদের পুলিশের ত্রাণ ও মেডিকেল সহায়তা

সিলেটে বন্যার্তদের মাঝে ত্রাণ ও মেডিকেল সহায়তা অব্যাহত রেখেছে পুলিশ। বৃহস্পতিবার (৩০ জুন) সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম ওসমানীনগরে পৈলানপুর ও বুরুঙ্গা ইউনিয়নের অন্তর্গত প্রায় ১০টি গ্রামে ৪০০ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, চিড়া, মুড়ি, বিস্কুট ও বিশুদ্ধ পানি বিতরণ করেন।

এছাড়া রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার বিশ্বনাথ থানার ৫নং দৌলতপুর ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থ প্রায় ৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

একইদিন সিলেট জেলার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম কোম্পানীগঞ্জ থানা এলাকার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ৮০০ পরিবারের মধ্যে রান্না করা খিচুড়ি, ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন।

পুলিশ সুপারের সাথে থাকা সিলেট বিভাগীয় পুলিশ হাসপাতালের মেডিকেল টিমের সদস্যরা বানভাসি মানুষকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান ও জরুরী জীবন রক্ষাকারী ঔষধ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন,ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার রহমত উল্লাহ সুমন, গোয়াইনঘাট সার্কেলের সহকারি পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ ও কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুকান্ত চক্রবর্তী এবং ডিবি উত্তরের অফিসার ইনচার্জ মো.রেফায়েত উল্লাহ চৌধুরী প্রমুখ।

এছাড়া জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.মোশাররফ হোসেনের নেতৃত্বে গঠিত একটি টিম জকিগঞ্জ থানা এলাকার প্রায় ৯৫০ জন ও ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.সাফায়েত হোসেনের নেতৃত্বে ৪শ’ জন বানভাসির মধ্যে খাবার বিতরণ করেন।



গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলামের নেতৃত্বে থানার অফিসার ফোর্সসহ একটি টিম থানা এলাকার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে রান্না করা খিচুড়ি বিতরণ করেন। কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মো.তাজুল ইসলাম পিপিএম, বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তী ও বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায়ের নেতৃত্বে স্ব-স্ব থানা এলাকার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে রান্না করা খিচুড়ি বিতরণ অব্যাহত আছে।

এ প্রসঙ্গে সিলেট জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো.লুৎফর রহমান জানান, এই দুর্যোগ যতদিন থাকবে জেলা পুলিশ ততদিনই বন্যার্ত মানুষের পাশে থাকবে। বন্যা পরবর্তী পুর্নভাসনেও জেলা পুলিশ বানভাসি মানুষের পাশে থেকে কাজ করে যাবে। আইজিপি ড. বেনজীর আহমেদ,বিপিএম-বার এঁর নির্দেশে সিলেটের চলমান ভয়াবহ বন্যায় সিলেট জেলা পুলিশের প্রতিটি সদস্য দেশ সেবায় ব্রত হয়ে কাজ করে যাচ্ছে।