হেলিকপ্টার থেকে ফেলা হচ্ছিল ত্রাণসামগ্রী, ধাক্কাধাক্কিতে আহত ১০

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, জুন ২০, ২০২২

হেলিকপ্টার থেকে ফেলা হচ্ছিল ত্রাণসামগ্রী, ধাক্কাধাক্কিতে আহত ১০

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সদরে বানভাসি মানুষের জন্য সোমবার দুপুর ১২টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এয়ারফোর্সের হেলিকপ্টার থেকে ছুড়ে ফেলা হচ্ছিল ত্রাণসামগ্রী। অসহায়, বুভুক্ষু মানুষগুলো সেগুলোই দুই হাতে গ্রহণ করার জন্য ছুটে গিয়েছিলেন।


এ সময় ঘাড়ে, মাথায় বস্তা পড়ে এবং কে কার আগে ত্রাণ সংগ্রহ করবেন, সেই ধাক্কাধাক্কিতে ১০ জন আহত হন।

আহতরা হলেন মধ্য তাহিরপুরের বীর মুক্তিযোদ্ধা মৃত ইদ্রিস আলীর ছেলে জামাল হোসেন (৫৫), তার ছেলে নাঈম (১৫), তাহির উদ্দিনের ছেলে সুহেল মিয়া (৩৮), মৃত আলী আমজদের ছেলে আব্দুল খালেক (৫৫), আব্দুর রহিমের ছেলে সেলিম মিয়া (৪০), ভাটি তাহিরপুরের মানিক মিয়ার ছেলে জাহিদ মিয়া (১০), মিরাস আলীর ছেলে এনায়েত (২৫), উজান তাহিরপুরের আব্দুস সহিদের ছেলে বিপ্লব (৫০), ধুতমা গ্রামের মতি মিয়া (৩৫) ও উপজেলা হিসাবরক্ষণ অফিসের জসিম উদ্দিন (৫৫)।

আহত জামাল হোসেনের শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেপের ইউএইচএফপিও ডা. মির্জা রিয়াদ হাসান বলেন, বেশিরভাগই ঘাড়ে, মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সুহেল রানা বলেন, ত্রাণ বিতরণের জন্য এয়ারফোর্সের একটি হেলিকপ্টার তাহিরপুরে এসেছিল। বন্যার পানির জন্য সদরের কোনো স্থানে নামতে না পারায় আকাশ থেকেই তারা ত্রাণের বস্তা মাটির দিকে নিক্ষেপ করেছিল। ত্রাণ গ্রহণ করতে গিয়ে অনেকেই আহত হয়েছেন।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট