৬০ ঘণ্টায়ও নেভেনি সীতাকুণ্ডের আগুন

প্রকাশিত: ১০:১৫ পূর্বাহ্ণ, জুন ৭, ২০২২

৬০ ঘণ্টায়ও নেভেনি সীতাকুণ্ডের আগুন

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ৬০ ঘণ্টা পেরিয়ে গেলেও আগুন এখনো নেভেনি। আগুন পুরপুরি নির্বাপণে নিরলস চেষ্টা করে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাস্থলে কাজ করছেন সেনাসদস্যরাও।

এ তথ্য নিশ্চিত করে মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জানান, ডিপোর আগুন এখনো নেভেনি। আমাদের টিম কাজ করছে। এখন আমরা রোটেশন অনুযায়ী কাজ করছি। আগুন পুরোপুরি নেভাতে সময় লাগবে।

তিনি আরো বলেন, বিএম ডিপোতে মাত্র একটি ইউনিট দিয়ে কাজ করতে হচ্ছে। একটি কনটেইনার নামাতে সেটিং করতে অনেক সময় লেগে যায়। নামানোর পরে আগুনের তাপের কারণে দরজা খোলা যায় না। দেখা যায় বেশিরভাগ ক্ষেত্রে দরজার লোহা বড় হয়ে গেছে। তখন দরজাকে কাটতে হয়। স্টিলের দরজা কাটতেও অনেক সময় লেগে যায়। এরপর এগুলোতে পানি দিয়ে আগুন নেভাতে হয়।

প্রসঙ্গত, শনিবার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডে কনটেইনার ডিপোটিতে আগুন লাগে। ডিপোটিতে প্রায় পঞ্চাশ হাজার কন্টেইনার ছিল। রাত বাড়ার সাথে সাথে এ আগুনের ঘটনার ভয়াবহতা বাড়ে। এদিকে আগুনে উদ্ধার অভিযানে অংশ নেয়া ৯ জন ফায়ার সার্ভিসকর্মীসহ ৪১ জনের লাশ উদ্ধার করা হয়েছে।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট