বিতর্কিত প্রধান শিক্ষিকা রিনা রানীর বদলীর দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, জুন ৬, ২০২২

বিতর্কিত প্রধান শিক্ষিকা রিনা রানীর বদলীর দাবিতে মানববন্ধন

সিলেট নগরীর আম্বরখানা দরগাগেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রিনা রানী কর্মকারের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে তাকে অনত্র্য বদলি ও শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছেন অভিভাবক ও স্থানীয়রা।

রোববার (৫ জুন) দুপুরে বিদ্যালয় আয়োজিত মানববন্ধনে বির্তকিত প্রধান শিক্ষিকের অনিয়ম ও অপকর্মের প্রতিবাদকারী বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ইশরাত জাহান ও শাকিলা বেগমের অনিয়মন্ত্রাতিক ডেপুটিশন বাতিল পূর্বক ও বিদ্যালয়ে সার্বিক সুষ্ট পরিবেশ ফিরিয়ে আনতে প্রধান শিক্ষিকা রিনা রানী কর্মকারকে দ্রুত বদলির দাবি জানানো হয়।

মানববন্ধন পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, বরিশাল থেকে অবৈধ ভাবে বদলি হয়ে সিলেটে এসে আম্বরখানা দরগা গেইট বিদ্যালয়ে যোগদানের পর থেকে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতায় মেতে উঠেছেন প্রধান শিক্ষক রিনা রানী কর্মকার। কোনো প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে নানা ভাবে অর্থ আদায় ও বিদ্যালয়ের উন্নয়ন বরাদ্ধের লক্ষ লক্ষ টাকা আত্নসাৎ করে যাচ্ছেন তিনি। বিতর্কিত রিনা রানীর এক আত্নীয় সচিব পদমর্যদায় সরকারের উচ্চস্তরে কর্মরত থাকার সুবাধে এলাকাবাসীর পক্ষ থেকে তাঁর দূর্নীতির বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়ে কোনো কাজ হচ্ছে না।

প্রধান শিক্ষক রীনা রানী কর্মকারের বিরুদ্ধে অনিয়মের নানা অভিযোগ থাকার পরও শুধু মাত্র সচিবের আত্বীয় হওয়ার সুবাদে প্রাথমিক শিক্ষা বিভাগের উর্ধ্ধতন কর্মকর্তারা এ ব্যাপারে নিরব ভূমিকা পালন করে যাচ্ছেন। ফলে সম্প্রতি রিনা রানী কর্মকার সচিব আত্বীয়ের প্রভাব বিস্তার করে বিভাগীয় উপপরিচালক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ম্যানেজ করে উল্টো প্রতিবাদকারী অভিভাবক ও বিদ্যালয়ের সহকারী শিক্ষিকদের নাজেহাল করার অপচেষ্ঠায় লিপ্ত রয়েছেন। যার ধারাবাহিকতায় উর্ধ্ধতন কর্মকর্তাদের মাধ্যমে বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ইশরাত জাহান ও শাকিলা বেগমকে অনিয়মন্ত্রাতিক ডেপুটিশন করিয়ে নিয়েছেন প্রধান শিক্ষক রিনা রানী কর্মকার।

বক্তব্য রাখেন, অভিভাবক আবিদা বেগম রাহেলা বেগম, ফাহিমা বেগম, নুরজাহান বেগম, সামিয়া খাতুন, হাছনা বেগম, নাইমা বেগম, রুনা আক্তার, আখলিমা বেগম, শিরিন বেগম, শাহ্ হামিদা, রিপন আহমদ, মিজান আহমদ, রমনা চৌধুরী রুবি, মনজু আহমদ,অষ্টমী ধর, রোকশানা আক্তার, সানভী, মোঃ সেলিম মিয়া, পারুল বেগম।

উপস্থিত ছিলেন, অভিভাবক ও স্থানীয় বাসিন্দা এনাম আহমদ, জাহানারা বেগম, আনজুুমা বেগম,সোনালী,জাহানারা বেগম, মকে মিয়া,মমতা বেগম, রাবেয়া খাতুন,রাহেলা বেগম, ফেরদৌসী আক্তার,ছালমা বেগম, সাজনা বেগম,রাসেল আহমদ, আজিম উদ্দিন,ফারহানা আক্তার, আবদুল্লাহ, দুলাল মিয়া, অনুপমা সিনহা, রুহেল আহমদ, রত্না সিনহা,লাভলী শর্মা, লায়লা বেগম, আতিক আহমদ, বিলকিস আক্তার, লুৎফা বেগম, তানজিনা আক্তার, আয়শা আক্তার, মিজান আহমদ, নারগিস সুলতানা, ডলি বেগম, জায়দা বেগম, রিনা আক্তার, আহসানুুল হক জুয়েল প্রমুখ।

এসময় বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা ইশরাত জাহান ও শাকিলা বেগমের অনিয়মন্ত্রান্তিক ডেপুটিশন দ্রুত বাতিলপূর্বক বির্তর্কিত প্রধান শিক্ষিকা রিনা রানী কর্মকারকে বদলি ও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনে প্রাথমিক ও গন শিক্ষা মন্ত্রানালয়ের সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা করেন বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীসহ এলাকাবাসীরা।