জকিগঞ্জ উপজেলায় বন্যার্তদের মাঝে সিলেট জেলা বিএনপির ত্রাণ বিতরণ

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, মে ২১, ২০২২

জকিগঞ্জ উপজেলায় বন্যার্তদের মাঝে সিলেট জেলা বিএনপির ত্রাণ বিতরণ

ভয়াবহ বন্যা কবলিত এলাকা জকিগঞ্জের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছে সিলেট জেলা বিএনপি।



শনিবার সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর নেতৃত্বে দলের নেতাকর্মীরা থানাবাজার ও জকিগঞ্জ শহরে এই ত্রাণ বিতরণ করেন।

এর আগে নদী ভাঙন কবলিত এলাকা আমলশীদ তিননদীর মোহনা পরিদর্শন করেন নেতৃবৃন্দ।

জেলা বিএনপির ত্রাণ বিতরণের খবর পেয়ে থানাবাজারে ও জকিগঞ্জ শহরে জড়ো হন শতাধিক বন্যার্ত মানুষ। পরে বিএনপি নেতারা তাদের হাতে ত্রাণ তুলে দেন।

এ সময় বিএনপি নেতৃবৃন্দ বলেন, টানা বৃষ্টিপাত ও ভারতের পাহাড়ি ঢলে জকিগঞ্জসহ সিলেটজুড়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে মানববেতর জীবনযাপন করছে। খাবার, বিশুদ্ধ পানি ও ওষুধপত্রসহ নানা সঙ্কট দেখা দিয়েছে। মানুষের এই কঠিন সময়ে সরকারের নামমাত্র ত্রাণ তাৎপরতায় সিলেটবাসী উদ্বিগ্ন। লুটপাট করে হাজার কোটি টাকা পাচার করলেও পানিবন্দী মানুষের পাশে সরকারি দলের নেতাকর্মীদের দাঁড়াতে দেখা যাচ্ছে না। কিছু কিছু এলাকায় নামেমাত্র ত্রাণ বিতরণ করা হচ্ছে। বিএনপির সকল স্তরের নেতাকর্মীদের স্ব স্ব অবস্থান থেকে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসতে হবে। বিএনপি দেশবাসীর আশা আকাঙ্খার প্রতীক, বিএনপি জনগণের দল। শত ষড়যন্ত্র, চক্রান্ত করেও বিএনপিকে ধ্বংস করতে বা জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন করতে পারে না। গণমানুষের দল হিসেবে এই দুর্যোগে বিএনপি জনগণের পাশে দাঁড়িয়েছে।

ভেঙে যাওয়া ডাইক পরিদর্শন করে তাঁরা বলেন, ক্ষতিগ্রস্থ ডাইকগুলো দ্রুত মেরামত না করলে পানিবন্দী এলাকার মানুষের দুর্ভোগ সময় সময় বাড়তে থাকবে। ভানবাসী মানুষের মারাত্মক ক্ষতি হচ্ছে।

পানিবন্দী মানুষকে  খাবার, বিশুদ্ধ পানি ও ওষুধপত্রসহ সকল প্রকারের সহায়তা যথাযথভাবে দিয়ে সঙ্কট থেকে বাঁচাতে সরকার কার্যকরী উদ্যোগ দ্রুত গ্রহণ করতে নেতৃবৃন্দ আহবান জানান।

ত্রাণ বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামিম আহমদ, সাবেক সহ-সভাপতি মামুনুর রশীদ মামুন চেয়ারম্যান, জেলা আহ্বায়ক কমিটির সাবেক সদস্য সিদ্দিকুর রহমান পাপলু, জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার, জকিগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান, সহ সভাপতি আবুল হোসেন খাঁন, আখতার হোসেন রাজু, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সেলিম, সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান আহমদ, পৌর বিএনপির সভাপতি মাসুক আহমদ, সাধারণ সম্পাদক শিব্বির আহমদ রনি, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কুহিনুর আলম, কানাইঘাট পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, প্রচার সম্পাদক শামিম আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাঈদ আহমদ, মহানগর বিএনপির সদস্য আনোয়ার হোসেন, জেলা যুবদল নেতা ওলি চৌধুরী, আশরাফ উদ্দিন ফরহাদ, ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক জালাল আহমদ, দুবাই বিএনপির সাংগঠনিক সম্পাদক সাহেদ আহমদ রাসেল, কানাইঘাট উপজেলা যুবদলের আহবায়ক সাজ উদ্দিন সাজু, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে আফসান রাব্বী, জেলা ছাত্রদলের সহসভাপতি জুবের আহমদ, আব্দুল করিম জুনাক, কামরান আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক ইজ্জাদুর রহমান মুন্না, জকিগঞ্জ পৌর ছাত্রদলের সভাপতি জবরুল ইসলাম ইমন, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাহবুবসহ জেলা, উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট