সুনামগঞ্জে দুর্যোগ মুহুর্তে হাওর ভ্রমনে না আসতে পর্যটকদের অনুরোধ

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, মে ২০, ২০২২

সুনামগঞ্জে দুর্যোগ মুহুর্তে হাওর ভ্রমনে না আসতে পর্যটকদের অনুরোধ

পাহাড়ি ঢল ও বৃষ্টিতে সুনামগঞ্জের নদ নদীর এবং হাওরের পানি বেড়ে যাওয়ায় এই দুর্যোগ মুহুর্তের সুনামগঞ্জের পর্যটন উপজেলা তাহিরপুরের পর্যটকদের ভ্রমনে বিরত থাকার অনুরোধ জানিয়েছে প্রশাসন।

শুক্রবার সকালে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির এ সংক্রান্ত একটি পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছেন।

সেখানে তিনি বলেন, জরুরি ঘোষণা উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ও অতি বৃষ্টির ফলে তাহিরপুর উপজেলার প্রতিটি নদ-নদী, হাওর ও খাল-বিল কানায়-কানায় পানিতে পূর্ণ।

বর্তমানে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে এবং এ সময় নদী ও হাওরের পানিতে প্রচুর ঢেউ হচ্ছে যা চলাচলকারি নৌকাগুলোর জন্য ঝুঁকিপুর্ণ হতে পারে। পাশাপাশি ব্যাপক বজ্রপাত সংঘটিত হচ্ছে। ফলে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সময় নদী/হাওরে ভ্রমণ হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে বিশেষ করে পর্যটকগণকে অনুরোধ করা হলো।

এমনকি ভালো আবহাওয়ার ক্ষেত্রেও নদী/হাওরে ভ্রমণের সময় প্রত্যেক পর্যটককে সতর্কতা অবলম্বন করার জন্য এবং লাইফ জ্যাকেটসহ অন্যান্য নিরাপত্তমূলক ব্যবস্থাদি সাথে রাখার জন্য অনুরোধ করা হলো। পর্যটকবাহী প্রতিটি নৌকাকে সতর্কতামূলক ব্যবস্থা নিশ্চিত করার জন্য অনুরোধ করা হলো।

বিষয়টি সত্যতা নিশ্চিত করে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির  বলেন, পর্যটকদের নিরাপত্তা কথা ভেবেই আমরা বর্তমানে হাওরে ভ্রমনে না আসতে অনুরোধ জানিয়েছি। প্রকৃতিক এ দুর্যোগ কাটিয়ে উঠতে সবার সম্মলিত সহযোগিতা প্রয়োজন।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট