পানি উঠে যাওয়ায় লিডিং ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, মে ১৯, ২০২২

পানি উঠে যাওয়ায় লিডিং ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যাকবলিত হয়ে পড়ায় শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ২০০১ সালে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ের ১১টি বিভাগে প্রায় চার হাজার শিক্ষার্থী পড়াশোনা করছেন। বন্যার পানি ক্যাম্পাসে ঢুকে পড়ায় শুক্রবার থেকে ২৩ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়টি দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজারে অবস্থিত।

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসাইন বলেন, ক্যাম্পাস প্রাঙ্গণে ও বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় বন্যার পানি উঠে গেছে। ফলে বিশ্ববিদ্যালয় চার দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যার সার্বিক পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ১১ মে থেকে ভারতের উজান থেকে পাহাড়ি ঢল নামছে। পাশাপাশি সিলেটে ভারী বৃষ্টিও হচ্ছে। এতে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জেলার প্রধান দুটি নদী সুরমা ও কুশিয়ারাসহ অন্যান্য নদ-নদীর পানি উপচে একের পর এক এলাকা প্লাবিত হচ্ছে। ডুবে গেছে ফসলের খেত, ভেসে গেছে পুকুরের মাছ। এতে অনেক বাসাবাড়িতেও পানি ঢুকেছে।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট