ইয়াসির-মুশফিককে হারিয়ে টাইগারদের হতাশার সেশন

প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২২

ইয়াসির-মুশফিককে হারিয়ে টাইগারদের হতাশার সেশন

স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার পোর্ট এলিজাবেথ টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনের খেলা শেষ হয়েছে। এই সেশনে ইয়াসির আলী রাব্বি ও মুশফিকুর রহিমের উইকেট হারিয়ে ৭১ রান জড়ো করেছে বাংলাদেশ।

৫ উইকেটে ১৩৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেন আগের দিনের অপরাজিত দুই ব্যাটার মুশফিকুর রহিম ও ইয়াসির আলী চৌধুরী। বৃষ্টির কারণে খেলা কিছু সময় দেরিতে শুরু হয়। মুশফিক ও ইয়াসিরের ব্যাটে নতুন দিনে ভালো শুরু পায় টাইগাররা। দিনের শুরুটা মারকুটে মেজাজে ব্যাটিং করছিলেন ইয়াসির। যদিও সময়ের সঙ্গে সঙ্গে যথেষ্ট সতর্কতাও দেখিয়েছেন। ষষ্ঠ উইকেটে দুজনে গড়েন ৭০ রানের জুটি। ৮৪ বলে ৪৬ রান করে কেশব মহারাজের বলে আউট হন ইয়াসির।

এরপর বাংলাদেশ হারায় মুশফিককেও। তার আগে পূর্ণ করেন ক্যারিয়ারের ২৫তম অর্ধশতক। তবে ১৩৫ বলে ৫১ রান করে রিভার্স সুইপ করতে গিয়ে সিমন হার্মারের বলে বোল্ড হন মুশফিক। এতে আবারও চাপ ভর করে বসে বাংলাদেশের ওপর।

সেই চাপ নিয়েই মধ্যাহ্ন বিরতিতে গেছে বাংলাদেশ। তৃতীয় দিনের প্রথম সেশন শেষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২১০ রান। মেহেদী হাসান মিরাজ ২৩ বলে ৯ ও তাইজুল ইসলাম ৩ বলে শূন্য রানে অপরাজিত রয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

টস : দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ৪৫৩/১০ (১৩৬.২ ওভার) মহারাজ ৮৪, এলগার ৭০, বাভুমা ৬৭, পিটারসেন ৬৪ তাইজুল ১৩৫/৬, খালেদ ১০০/৩, মিরাজ ৮৫/১

বাংলাদেশ ১ম ইনিংস : ২১০/৭ (৭০ ওভার) মুশফিক ৫১, ইয়াসির ৪৬, তামিম ৪৭, শান্ত ৩৩, মিরাজ ৯*, তাইজুল ০* মাল্ডার ২৫/৩, অলিভিয়ের ৩৯/২, হার্মার ৩৫/১

বাংলাদেশ ২৪৩ রানে পিছিয়ে।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট