জামেয়া নূরীয়া ইসলামিয়া ভার্থখলা সিলেটের ইসলামী মহা সম্মেলন সম্পন্ন

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২২

জামেয়া নূরীয়া ইসলামিয়া ভার্থখলা সিলেটের ইসলামী মহা সম্মেলন সম্পন্ন

পৃথিবী জুড়ে অশান্তির দাবানল প্রজ্জলিত রয়েছে। শান্তির ও মুক্তির জন্য কত তন্ত্র-মন্ত্রের  আবির্ভাব হয়েছে, কিন্তু জাতিকে শান্তি ও মুক্তি দিতে ব্যর্থ হয়ে ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। অশান্তি ও নৈরাজ্য থেকে পরিত্রাণের জন্য বিশ্বজুড়ে মানুষের শান্তি ও মুক্তির ঠিকানা খুজছে কিন্তু সেই ঠিকানা খুজে পাচ্ছে না। অথচ প্রকৃত শান্তি ও মুক্তির একমাত্র ব্যবস্থা হচ্ছে ইসলাম। নবী (দ:) ও খোলাফায়ে রাশেদার যুগ যার জ্বলন্ত প্রমাণ। তাই আমাদেরকে ইসলামের দিকে ফিরে আসতে হবে। ইসলামী অনুশাসনেই প্রকৃত শান্তি ও মুক্তি নিহিত রয়েছে।

জামেয়া নূরীয়া ইসলামিয়া ভার্থখলা সিলেটের ২দিন ব্যাপী ইসলামী মহা সম্মেলনের সমাপনী দিনে (২০ ফেব্রুয়ারি) সভাপতির বক্তব্যে জামেয়ার প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজদুদ্দীন আহমদ উপরোক্ত কথাগুলো বলেন।

জামেয়ার সহ শিক্ষা সচিব মাওলানা শামসুদ্দীন মু. ইলিয়াস ও মুহাদ্দিস মাওলানা সলিম আহমদ সুলাইমান ও শিক্ষক মাওলানা মর্তুজা আলীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন শায়খ মাওলানা আব্দুুল আউয়াল নারায়াগঞ্জ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডা. মাওলানা আ. ফ. ম. খালেদ হোসেন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পীরজাদা মাওলানা হাবিবুর রহমান যুক্তবাদী, মাওলানা মুতলিবুর রহমান সাইফী, মাওলানা লুকমান সাফী, আযাদ দ্বীনি এদারায়ে তা’লীম বাংলাদেশের মহাসচিব শায়খ মাওলানা আব্দুল বাছির প্রমুখ। বিজ্ঞপ্তি