শাবিপ্রবিতে ‘চাষাভুষার টং’

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২২

শাবিপ্রবিতে ‘চাষাভুষার টং’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যেই ক্যাম্পাসের ভেতরের খাবারের দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। এর প্রতিবাদস্বরুপ মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে ‘চাষাভুষার টং’ নামে ভ্রাম্যমাণ দোকান চালু করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ দোকানে চা, রুটি, বিস্কুটসহ হালকা খাবার বিক্রি করা হচ্ছে। ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীরা সেখান থেকে খাবার কিনছেন। এখানে খাবারের দাম রাখা হচ্ছে ৫ টাকা করে।

টং দোকানি আন্দোলনকারীরা বলেন, মঙ্গলবার থেকে আমাদের ক্যাম্পাসে টং দোকানগুলো প্রশাসন কর্তৃক বন্ধ করে দেওয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের খাবার পেতে সমস্যা হচ্ছে। আন্দোলনের খবর সংগ্রহে আসা গণমাধ্যমকর্মীরাও সমস্যায় পড়েছেন। তাই প্রতিবাদস্বরূপ এ টং দোকান দেওয়া হয়েছে। আজকে আপাতত চা, পানি, বিস্কুট রাখা হয়েছে। বুধবার থেকে ভারি খাবার রাখা হবে। তবে খাবারের দাম সীমিত থাকবে।

ক্যাম্পাসে খাবারের দোকান বন্ধের বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.আলমগীর কবির।

ধারণা করা হচ্ছে, গত ১৯ জানুয়ারি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. লায়লা আশরাফুনের একটি মন্তব্যকে কেন্দ্র করে দোকানের এমন নাম দেওয়া হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে অশালীন মন্তব্যের অভিযোগ এনে তিনি বলেছিলেন, আমরা সাধারণ শিক্ষক। আমরা সম্মানের জন্য কাজ করি এবং সম্মানের জন্যই এ পেশায় এসেছি। আমরা চাষাভুষা নই যে, আমাদের যা খুশি তাই বলবে।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট