ভিসির পদত্যাগের দাবিতে শাবি’র সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৭:১৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২২

ভিসির পদত্যাগের দাবিতে শাবি’র সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনশন কর্মসূচি শুরুর পর এবার তাদের সাথে সাবেক শিক্ষার্থীরাও একাত্মতা ঘোষণা করেছেন। আজ বুধবার সন্ধ্যায় তারা নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক মানবন্ধন ও সমাবেশ পালনকালে এ ঘোষণা করেন। এসময় তারা হাতে মোমবাতি জ্বালিয়ে ব্যানারে বিভিন্ন দাবি দাওয়া লিখে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

 ‘এক দফা এক দাবি, ভিসি এবার ছাড়ো গদি’ ইত্যাদি শ্লোগান লেখা প্ল্যাকার্ড ছাড়াও বক্তারা অবিলম্বে শাবির আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে ভিসিকে পদত্যাগের আহ্বান জানান।

এসময় বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সাধারণ শিক্ষার্থীদের সাথে অসদাচরণের প্রেক্ষিতে তিনদফা দাবিতে আন্দোলন শুরু হয়েছিল। জলঘোলা করার পর সেই প্রভোস্ট পদত্যাগ করেছেন। কিন্তু কোন লাভ হয়নি। শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে, লাঠিচার্জ করা হয়েছে। এমন পরিস্থিতিতে তারা এখন ভিসির পদত্যাগ চাইছে। আমরাও তাই চাই।

তিনি পদত্যাগ করলেই ল্যাঠা চুকে যায়। তারা এখন আমরণ অনশন শুরু করেছে। এ অবস্থায় লজ্জা থাকলে উপবাসী শিক্ষার্থীদের জীবন ও স্বাস্থ্যের কথা চিন্তা করে ভিসিকে পদত্যাগ করতেই হবে।