আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২২

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে অবস্থিত নতুন ধারার উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির স্প্রিং-২০২২ সেমিস্টারের ওরিয়েন্টেশন প্রোগ্রাম গতকাল ২০ জানুয়ারি বৃহস্পতিবার সকালে নগরীর পূর্ব শাহী ঈদগাহর টিবি গেইট সংলগ্ন ইউনিভার্সিটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

বিজনেস এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ম্যানেজিং ট্রাস্টি ও বিশিষ্ট সমাজসেবী ড. আহমদ আল ওয়ালী। তিনি তাঁর বক্তব্যে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রেক্ষিত বর্ণনাসহ আরটিএম এর ছাত্রছাত্রীদের দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়ার ব্যাপারে অভিমত ব্যক্ত করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ছাত্র বিষয়ক উপদেষ্টা মোঃ মাজেদ আহমদ। ইউনিভার্সিটির কার্যক্রমের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন সহযোগী অধ্যাপক ও প্রক্টর আবু ছয়ীদ মুহাম্মদ আব্দুল্লাহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক ডাঃ এ. এস. এম ফরিদুল ইসলাম লতিফী, সিএসই ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান মোঃ মিনহাজুল হক ভূঁইয়া, ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্টের শিক্ষক অনামিকা মজুমদার। অনুষ্ঠানে ইউনিভার্সিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল-কবির, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ নাজমুল হক, ট্রেজারার প্রফেসর মমতাজ শামীম এর শুভেচ্ছা বক্তব্য পড়ে শুনানো হয়।
ইংরেজী ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক নুসরাত রিকজার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এ.এম মাহি তাপাদার ও গীতা পাঠ করেন অনুজ সরকার শুভ। পরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সকল ডিপার্টমেন্টের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ছাড়াও আরটিএম ইন্টারন্যাশনাল ও আরটিএমআই-এইচআরডিসি’র শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে ছাত্র-শিক্ষকদের মিষ্টিমুখ করা হয় এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।