সিলেটে বেড়েছে সংক্রমণ, শনাক্ত ফের ৬ শতাংশের বেশি

প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২২

সিলেটে বেড়েছে সংক্রমণ, শনাক্ত ফের ৬ শতাংশের বেশি

সিলেট বিভাগে বিগত দিনে করোনার সংক্রমণ কমে আসলেও গত ২৪ ঘণ্টায় বেড়েছে সংক্রমণ। একইসঙ্গে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার আবারও বেড়েছে, যা অতিক্রম করেছে ৬ শতাংশ। এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে মৃত্যু হয়েছে একজনের।


বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে সিলেটে মারা গেছেন একজন। যিনি সিলেট জেলার বাসিন্দা। এছাড়া এদিন ৬১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। অন্যদিকে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ৬ দশমিক ৬১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ল্যাব ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবে ৯২১ টি নমুনা টেস্টে এই রোগী শনাক্ত হয়।

সিলেট স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত বিভাগের চার জেলায় ৫৫ হাজার ৯৭৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আর তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৪ জনের, আর সুস্থ হয়েছে ৫০ হাজার ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় এ বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছে ৪ জন। সবমিলিয়ে বর্তমানে ১২ জন করোনা পজিটিভ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

আর বাকি অ্যাকটিভ রোগী নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায়।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট