সিলেটে অবৈধ বিদ্যুৎ সংযোগ : ২০ লাখ টাকা ক্ষতিপূরণ মামলা

প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২২

সিলেটে অবৈধ বিদ্যুৎ সংযোগ : ২০ লাখ টাকা ক্ষতিপূরণ মামলা

সিলেটে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার থামছেই না। বিভিন্ন কৌশলে অবৈধ সংযোগের মাধ্যমে চলছে বিদ্যুৎ ব্যবহার। এ নিয়ে কঠোর অবস্থানে রয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো)। সংস্থাটি সদ্য গত হওয়া ডিসেম্বর মাসে অবৈধ বিদ্যুৎ ব্যবহারের দায়ে নগরীর বিভিন্ন এলাকায় প্রায় ২০ লাখ টাকার ক্ষতিপূরণ মামলা করেছে। ছয়টি মামলার মাধ্যমে এই ক্ষতিপূরণ দাবি করেছে বিউবো।


সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সূত্র জানিয়েছে, অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার ঠেকাতে অভিযান অব্যাহত রয়েছে। ডিসেম্বর মাসের অভিযানে নগরীর হাতিমবাগ ও শিবগঞ্জ এলাকায় ৭ লাখ ৪৭ হাজার ৯৭২ টাকার ক্ষতিপূরণ মামলা করা হয়।

নগরীর মুক্তিরচক এলাকায় ২ লাখ ৪৯ হাজার ৩০০ টাকার ক্ষতিপূরণ মামলা হয়েছে।

এ ছাড়া নগরীর আগপাড়া, মিরাবাজার এলাকায় ‘মিটার টেম্পারিংয়ের’ মাধ্যমে মিটার রিডিং স্লো করে রাখায় ৪ লাখ ৯৭ হাজার ৭৩৬ টাকার ক্ষতিপূরণ মামলা করেছে বিউবো। একই অভিযোগে যতরপুর এলাকায় ৫ লাখ ৬৯ হাজার ৯৬ টাকার ক্ষতিপূরণ মামলা করা হয়েছে।

এ প্রসঙ্গে সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন বলেন, অবৈধভাবে বিদ্যুতের ব্যবহার বন্ধে নিয়মিত অভিযান চালানো হয়। কেউ মিটার টেম্পারিং করছে কিনা, সেদিকে নজর রাখা হয়। বকেয়া বিল আদায়েও চলে অভিযান।