ভীতি ছড়ানো ফখর-খুশদিলের জুটি ভাঙলেন তাসকিন

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২১

ভীতি ছড়ানো ফখর-খুশদিলের জুটি ভাঙলেন তাসকিন

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে ভালোই শুরু করেছিল পাকিস্তান। যদিও ১১ রান করা পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে বোল্ড করে আউট করেন মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজের অফ স্টাম্পের বল স্ট্রেইট ড্রাইভ খেলতে চেয়েছিলেন। যদিও বলের লাইন মিস করলে অফ স্টাম্প উড়ে যায় তার।

মুস্তাফিজের পর পাকিস্তান শিবিরে আঘাত হানেন তাসকিন আহমেদ। দুর্দান্ত ডেলিভারিতে বাবর আজমকে বোল্ড করেছেন ডানহাতি এই পেসার। ১০ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন পাকিস্তানের অধিনায়ক বাবর। পরের ওভারে হায়দার আলীকে নিজের শিকার বানান মেহেদি।

ডানহাতি এই অফ স্পিনারের দারুণ এক ডেলিভারিতে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন কোনো রান করতে না পারা হায়দার। পাওয়ার প্লের শেষ ওভারের শেষ বলে নুরুল হাসান সোহানের দুর্দান্ত থ্রোতে রান আউট হয়েছেন শোয়েব মালিক। তাতে পাওয়ার প্লের ৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪ রান তোলে পাকিস্তান।

পাওয়ার প্লের পর পাকিস্তানের ব্যাটারদের আরও খানিকটা চেপে ধরে বাংলাদেশের বোলাররা। উইকেট না পেলেও ফখর জামান-খুশদিল শাহকে দ্রুত রান তুলতে দেননি মেহেদি-মাহমুদউল্লাহরা। প্রথম ওভারে ২৪ রান তোলা পাকিস্তান পরের ৭ ওভারে করেছে ৪২ রান। উইকেটে না হারিয়ে পাকিস্তানকে টেনে তোলেন ফখর-খুশদিল জুটি।

বাংলাদেশকে ভয় ধরানো জুটি ভাঙেন তাসকিন। ডানহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরে বল খেলতে গেলে ব্যাটের কানায় লেগে সেটি উইকেটকিপার সোহানের গ্লাভসে চলে যায়। তাতে সাজঘরে ফেরেন ৩৪ রান করা ফখর।

রিপোর্টটি লেখা পর্যন্ত ১৫.২ ওভারে ৫ উইকেটে ৮৩ রান তুলেছে পাকিস্তান। জয়ের জন্য ২৭ বলে ৪৪ রান প্রয়োজন তাদের।


 

  •