এবি পার্টিকে দীর্ঘ পথ পাড়ি দিয়েই বাংলাদেশের জন্য একটি উজ্জল সময় নির্মাণ করতে হবে : ব্যারিস্টার আব্দুর রাজ্জাক

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২১

এবি পার্টিকে দীর্ঘ পথ পাড়ি দিয়েই বাংলাদেশের জন্য একটি উজ্জল সময় নির্মাণ করতে হবে : ব্যারিস্টার আব্দুর রাজ্জাক

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার : আমার বাংলাদেশ ( এবি) পার্টির প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেছেন – ‘এবি পার্টি বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী জনপদ হিসেবে নতুন করে বিশ্বের সামনে হাজির করতে চায়। এই কাজ করতে হলে বড় মাপের মেধা ও যোগ্যতা সম্পন্ন মানুষদেরকে এই দলের সাথে যুক্ত করতে হবে। আর তেমন মানুষ যদি না থাকে তাহলে নিজেদেরকেই সেই যোগ্যতা অর্জন করতে হবে। এজন্য দলের সকলকে কঠোর পরিশ্রম করতে হবে। প্রত্যেককেই তার নিজ নিজ ক্ষেত্রে সততা ও দক্ষতার নজির সৃষ্টি করতে হবে। প্রত্যেক সাধারণ মানুষই অসাধারণ কাজ করে ইতিহাস সৃষ্টি করেন’।

যুক্তরাষ্ট্র সময় ৭ নভেম্বর রবিবার দুপুরে এবি পার্টি যুক্তরাষ্ট্রের শুভাকাঙ্ক্ষীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে খ্যাতিমান এই আইনজীবী বক্তব্য প্রদান করেন।
তিনি আরো বলেন – “আওয়ামী লীগের নেতৃতে বর্তমানে যে সরকার রয়েছে তা সাময়িক। সেটা ৫ বছর বা ১০ বছরের জন্য কিনা আমরা জানিনা। কিন্তু এই একজন ব্যক্তি কেন্দ্রিক সরকার যুগ যুগ ধরে চলবে না। সময়ের পরিবর্তনে অবশ্যই জাতীয় রাজনীতিতে আরো বড় শুন্যতা তৈরি হবে। সেই শূন্যতা পুরনে এবি পার্টিকে এখন থেকেই দৃঢ়ভাবে কাজ করতে হবে। বাংলাদেশকে সত্যিকার অর্থে একটি জনকল্যানমূলক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হবে”।

ইতিহাসের উদহারণ দিয়ে তিনি বলেন- “বাংলা ভুখন্ড ১৭৫৭ সালের আগে পৃথিবীতে সবচেয়ে ধনী ছিল। আজকের বাংলাদেশের বিশ্বকে দেয়ার অনেক কিছুই আছে। সেটা সম্ভব যদি ‘অথর্ব’ রাজনীতিকে পরিবর্তন করে মেধা ও সততা ভিত্তিক রাজনীতি সৃষ্টি করা যায়। এটা অত্যন্ত দুঃখজনক যে বাংলাদেশ থেকে মেধাবীরা দূরে সরে যাচ্ছেন। যারা একবার দেশ ছাড়ছেন তারা দশ লাখে দু একটা ব্যতিক্রম ছাড়া কেউই আর দেশে ফিরে যেতে চান না।

তিনি আরো বলেন -“মানব সভ্যতায়, জ্ঞান- বিজ্ঞানে, সবার কল্যানে ইসলামের যে ঐতিহাসিক অবদান- এবি পার্টি সেখান থেকে অনুপ্রেরণা নেবে এবং উচ্চ কণ্ঠেই সেটা বলবে। আমাদেরকে অনেকেই প্রশ্ন করছেন ইসলাম প্রশ্নে এবি পার্টির অবস্থান কি। আমাদের স্পষ্ট বক্তব্য- এবি পার্টি ইসলামী রাষ্ট্র করবে না। এবি পার্টি সকল ধর্ম-বর্ণের মানুষের জন্য একটি সুন্দর সমাজ ও রাষ্ট্র নির্মাণ করতে নিরলস কাজ করবে। আমরা তাঁদের মত নই যারা মনে করেন ইচ্ছে হল তাই একটি রাজনৈতিক দল করলাম। অথবা কিছুদিনের জন্য রাজনীতির দোকান করলাম- এসব করার জন্য এবি পার্টি আসে নি। আমরা বাংলাদেশকে ভালোবাসি। এই মাটিতেই আমাদের জন্ম। তাই এর শান্তি ও সমৃদ্ধির জন্য আমরা সাহস করে কাজ করে যাবো”।

এবি পার্টি যুক্তরাষ্ট্র শাখার আয়োজনে ভার্চুয়াল মত বিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের আহবায়ক সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী, যুগ্ম-আহবায়ক ও সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট তাজুল ইসলাম, দলের সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। এবি পার্টি যুক্তরাষ্ট্রের সমন্বয়ক আশিক মাহমুদের সুচনা বক্তব্য ও আব্দুর রহিমের সঞ্চালনায় মত বিনিময় সভায় নিউ ইয়র্ক, নিউ জার্সি, ওয়াশিংটন ডিসি, পেনসিল্ভানিয়া, টেক্সাস, জর্জিয়া, ম্যারিল্যান্ড, নর্থ ডাকোটা, কানেটিকাট, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, সাউথ ক্যারোলিনা, মিশিগান, ওকলাহোমা সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য ও শহর থেকে এবি পার্টির শুভানুধ্যায়ী, প্রতিনিধি, গবেষক ও পেশাজীবীরা অংশ নেন।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট