প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ প্রেস সচিব খোকনের জন্মদিনের শুভেচ্ছা জানান অলিদ তালুকদার

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ প্রেস সচিব খোকনের জন্মদিনের শুভেচ্ছা জানান অলিদ তালুকদার

 বিশেষ প্রতিবেদকঃ বাংলা পোস্ট


: শুভ জন্মদিন প্রিয় খোকন ভাই। গণমাধ্যম ও সাংবাদিক সমাজের উদয় নয়নমণি, কিংবদন্তি এক নাম আশরাফুল আলম খোকন। আজ ৪৫ তম জন্মদিন । ১৯৭৬ সালের ২৫ অক্টোবর খোকন জন্মগ্রহণ করেন। তাঁর বাড়ি গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায়।
খোকন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন সফল কিংবদন্তি উপ প্রেস সচিবের দায়িত্ব পালন করেছেন। এদিকে সোশ্যাল মিডিয়া ফেসবুকের নিউজ ফিড ভেসে যাচ্ছে আজ তাঁর জন্মদিনের শুভেচ্ছায়। এতে এই প্রজন্মের আওয়ামী লীগ ছাত্রলীগ করা বর্তমান সময়ের নেতাকর্মীদের মধ্যে তাঁর বিপুল জনপ্রিয়তা প্রমাণ করে। দেশের মিডিয়া তথা সাংবাদিকদের সিংহভাগের সঙ্গেও তাঁর শ্রদ্ধা-ভালোবাসার সম্পর্কটি বিশেষ মজবুত। সে কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে নিউইয়র্ক থেকে ফিরিয়ে এনে তাঁর প্রেস টিমের অন্তর্ভূক্ত করেছিলেন। প্রতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মেয়াদে শপথ নেবার পর খোকনের নিয়োগটিরও নবায়ন হয়। এতে মেয়াদের ঘরটিতে উল্লেখ থাকে ‘যতদিন মাননীয় প্রধানমন্ত্রী ইচ্ছাপোষন করবেন’! এটিই তাঁর প্রতি প্রধানমন্ত্রীর আস্থা-নির্ভরশীলতা প্রতিফলিত।

আশরাফুল আলম খোকন সৃষ্টিশীল চিন্তা, দায়িত্বশীল মনোভাব ও পেশাদারিত্বের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের আধুনিকায়ন ও প্রেস উইংকে গতিশীল করতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

প্রধানমন্ত্রীর বিটের সাংবাদিকদের সঙ্গে কাজের সমন্বয় ও সকল পর্যায়ের পেশাদার সাংবাদিকদের সঙ্গে সর্ম্পক উন্নয়নেও কাজ করছেন তিনি।

স্কুল জীবন থেকে শুরু করে ছাত্রজীবনের বিভিন্ন পর্যায়ে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন খোকন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী খোকন বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছিলেন তিনি।

২০১৩ সালে প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব পদে যোগদানের আগে আশরাফুল আলম খোকন চ্যানেল আইয়ের নর্থ আমেরিকার প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এ পদে তিনি ৬ বছর কাজ করেছেন।

আজকাল সোশ্যাল মিডিয়ায় অনেকের প্রায় প্রতিদিনের কাজ হলো অমুককে অমুককে ভালোমন্দের সার্টিফিকেট দেয়া! এই বদগুণটি খোকনের মধ্যে নেই। কারন সেতো ভূইফোঁড় কেউ নয়। তৃণমূল থেকে সংগ্রাম করে আসা নিজস্ব গুণে-দক্ষতায় স্বমহিমায় প্রতিষ্ঠিত। সে কারনে মিডিয়ার সবার সঙ্গে তাঁর সুসম্পর্ক। এটিই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসটিমের মূল কাজ। অনেক ভালো থাকবেন ভাই ।

নিউজ পোর্টাল বাংলা পোস্ট এর ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক- প্রাবন্ধিক, মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, তার ( আশরাফুল আলম খোকনের ) আন্তরিকতার কথায়-আন্তরিকতায় তিনি অনন্য, অদ্বিতীয়। গণমাধ্যম কর্মীদের প্রতি তার মমত্ববোধ, ও ভালোবাসা আমাদের শিক্ষা দেয়, কীভাবে একজন কর্মীকে ভালোবাসতে হয়। তিনি তার যোগ্যতা দিয়ে কর্মীদের ভালোবাসা অর্জন করেছেন। তার সততা ও ত্যাগের উদাহরণ আমাদের অনুপ্রাণিত করে। পরিশেষে মহান আল্লাহ তায়ালা নিকট খোকনের জন্য দীর্ঘায়ু সু- স্বাস্থ্য কামনা করেন তিনি।

এদিকে অপর আরেক অভিনন্দন বার্তায় খোকনের জন্মদিন উপলক্ষে নিউজ পোর্টাল ” বাংলা পোস্ট বিডি ” পক্ষ থেকে ও শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।


শুভেচ্ছা বার্তায়ঃ–
লেখকঃ ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: বাংলা পোস্ট | লেখক ও প্রাবন্ধিক | ডিইউজে সদস্য |


 

  •