সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী লাভ করায় জিএসসির পক্ষ থেকে জাকির খানকে সংবর্ধনা

প্রকাশিত: ৩:৪২ পূর্বাহ্ণ, অক্টোবর ১২, ২০২১

সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী লাভ করায় জিএসসির পক্ষ থেকে জাকির খানকে সংবর্ধনা

কমিউনিটির সেবা ও তরুণদের খেলাধুলায় উৎসাহিত করতে বিশেষ অবদান রাখায় ইউনিভার্সিটি অফ ইস্ট লন্ডন থেকে সম্প্রতি সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী লাভ করেছেন ক্যানারী ওয়ার্ফ গ্রুপের এসোসিয়েট ডাইরেক্টর জাকির খান। তার এই সম্মানজনক ডক্টরেট ডিগ্রী অর্জন করায় গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের পক্ষ থেকে তাকে এক সংবর্ধনা প্রদান করা হয়।

৮ অক্টোবর সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান। ভাইস চেয়ারপার্সন মির্জা আসহাব বেগ এর পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামরুল হাসান চৌধুরী।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার কাউন্সিলর আহবাব হোসেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেডব্রিজ কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলর জোসনা ইসলাম, বিবিসিসিআই এর সাবেক প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক, মা ও শিশু বিশেষজ্ঞ ডক্টর জাকি রেজোয়ানা আনোয়ার, কাউন্সিলার আব্দুল মুকিত চুন্নু এমবিই, সাবেক মেয়র আব্দুল আজিজ সরদার, বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান, কাউন্সিলার সদরুরজ্জামান খান, কাউন্সিলার ফয়জুর রহমান।

এছাড়াও আরও বক্তব্য রাখেন-জিএসসি সাউথ ইস্ট রিজিওনের চেয়ারপার্সন মোহাম্মদ ইছবাহ উদ্দিন, জিএসসি কেন্দ্রীয় সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ আজিজ, সাউথ ইস্ট রিজিওনের সহ ভাপতি আবুল কালাম, বিটিএ জয়েন্ট সেক্রেটারী ডক্টর রওয়াব উদ্দিন, ব্যারিস্টার হামিদুল হক আফিন্দি লিটন ।

সভায় সংবর্ধিত অতিথিকে জিএসসি সাউথ ইস্ট রিজিওনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করেন সাউথ ইস্ট রিজিওনের সাধারণ সম্পাদক ফজলুল করীম চৌধুরী, ট্রেজারার সুফী সুহেল আহমদ, সহসভাপতি মামুনুর রশীদ ও মাওলানা আব্দুল কুদ্দুস ।

জিএসসি ইস্ট লন্ডন শাখার পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করেন শাখার চেয়ারপার্সন এম এ গফুর, সাধারণ সম্পাদক আব্দুল মালিক কুটি, তাজ উদ্দিন, সালেহ আহমদ ও ছুরুক মিয়া ।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-কমিউনিটি নেতা নুর বক্স, শেখ ফারুক আহমদ, হাবিবুর রহমান মালিক, জয়দেব শেখর রায়, সাংবাদিক জাকির হোসেন কয়েছ, দরবেশ চৌধুরী, দুদু মিয়া, আবু সুফিয়ান, নজরুল ইসলাম,  সেলিম আহমদ, আমির হোসেন, ফারুখ মিয়া, জগম্বর আলী, নূর আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন-ড. জাকির খান দীর্ঘদিন থেকে কমিউনিটির মানুষকে সার্ভিস দিয়ে আসছেন । বিশেষ করে তরুণদের উৎসাহিত করতে তিনি সব সময় একজন রোল মডেল হিসেবে কাজ করে যাচ্ছেন । তার কাছ থেকে তরুণরা উৎসাহিত হয় । অসংখ্য কমিউনিটি সংগঠন তার কাছ থেকে উপকৃত হয়েছে। মি. খানের এই সম্মান কাজ ও কর্মের ফল ।

সভায় সংবর্ধিত অতিথি ড. জাকির খান সবাইকে এক হয়ে কমিউনিটির সেবায় কাজ করার আহ্বান জানিয়ে বলেন-এ কৃতিত্ব শুধু আমার একার নয়, এ অর্জন কমিউনিটির সবার। আজ আমাদের বাঙালি কমিউনিটি বিভিন্ন ক্ষেত্রে বিভক্ত, নিজেদের ভেতরের বিভক্তি ভেঙে আমাদের ঐক্যবদ্ধভাবে আরও এগিয়ে যেতে হবে।

সভায় জিএসসির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ডক্টর জাকির খানকে ক্রেস্ট প্রদান করা হয়।


 

  •