সৈয়দ মহসিন আলীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ৯:১১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১

সৈয়দ মহসিন আলীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

স্বাধীনতা পদকে ভূষিত সাবেক সমাজকল্যাণমন্ত্রী মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর আজ ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও দু’বারের এমপি ছিলেন। তিনি ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে মারা যান।

মহসিন আলীর মেয়ে ও মহসিন আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সৈয়দা সানজিদা শারমিন জানান, ‘সকালে প্রয়াত মহসিন আলীর কবরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করা হবে। পরে বাসায় মিলাদ ও এতিমদের খাবার বিতরণ করা হবে। এছাড়া জেলার বিভিন্ন স্থানে আলোচনা সভা ও দেয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।’

তিনি আরও জানান, আব্বা ফুলের শহর গড়ার স্বপ্ন নিয়ে গাছ লাগানো শুরু করেছিলেন। তাই আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে যারা তার অসম্পূর্ণ কাজ চালিয়ে যাচ্ছে তাদের নিয়ে গাছ লাগানো হবে। এছাড়া মৃত্যুবার্ষিকীর পরের দুই দিন ভার্চুয়াল ও সরাসরি দুটি শোকসভা হবে। এতে সরকার ও আওয়ামী লীগের শীর্ষ ব্যক্তিবর্গ অংশ নেবেন।

সৈয়দ মহসিন আলী জেলা যুবলীগের নেতা থাকাকালিন ১৯৮৪ সালে পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি তিনবার পৌরসভা চেয়ারম্যান ছিলেন। ১৯৯৭ সালে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ২০০৬ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন তিনি। ২০০৮ ও ২০১৪ সালে মৌলভীবাজার ৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।


 

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট