মুক্তি পেল আশিকের ১১তম সিনেমা “নারীর শক্তি”

প্রকাশিত: ১:৩৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২১

মুক্তি পেল আশিকের ১১তম সিনেমা “নারীর শক্তি”

বিশেষ প্রতিবেদকঃ মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

লকডাউনের কারণে অনেকদিন কোন শুটিংয়ে অংশগ্রহণ করেননি ছোট্ট পর্দায় থেকে বড়পর্দায় উঠতি নায়ক আশিক চৌধুরী। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আবারও কাজে নেমেছেন। অভিনয় সংঘের বেঁধে দেয়া স্বাস্থ্য বিধি মেনে লাইট ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন। সেই ধারাবাহিকতায় নতুন নাটক ” জীবনের ভোর বেলা”। এতে জুটি হয়ে আসছেন আশিক চৌধুরী ও অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী এই জুটি ।

এক প্রশ্নের জবাবে আশিক বলেন আমি আগেই বলেছি, টাকা কামানোর জন্য মিডিয়াতে আসিনি । টাকার চিন্তা করলে আরও অনেক কিছুই করতে পারতাম । সম্মান ও মানুষের ভালোবাসা পেতে আমি এই অঙ্গনে কাজ করতে এসেছি। এতে সবার ভালোবাসা আমি টের ও পাচ্ছি। এই ভালোবাসা আমার দায়িত্বকে আরও বাড়িয়ে দিয়েছে ।

আশিক চৌধুরী আরোও বলেন চাইলে অনেক কাজ করতে পারি । শুধু বড়পর্দায় নয়, ছোট্ট পর্দায় নাটক, এমনকি উপস্থাপনা ও করতে পারি । কিন্তু আমি আর পেছনের দিকে তাকাতে চাচ্ছি না । এই মুহুর্তে আমি যে পর্যায়ে আছি, এই পর্যায়েরই কাজ করব । হোক না আমার কাজ কম । আমি আবারও বলছি টাকার জন্য আমি এ জগতে আসিনি । কথাগুলো বড়পর্দার উঠতি নায়ক আশিক চৌধুরীর। আজ শুক্রবার দুপুরে নতুন ছবি মুক্তিলাভের প্রসঙ্গে কথা বলার একপর্যায়ে এমনই বললেন তিনি।

সাতটি প্রেক্ষাগৃহে শুক্রবার (১০ সেপ্টেম্বর) মুক্তি পেল চিত্রনায়ক আশিক চৌধুরীর ১১তম সিনেমা ‘নারীর শক্তি’। এস কে ফিল্মস এর ব্যানারে নির্মিত সিমি ইসলাম কলির গল্প ভাবনায় সিনেমাটি পরিচালনা করেছেন বি এইচ নিশান।

জানা গেছে, ২০১৯ সালে সিনেমাটির নির্মাণ কাজ শেষ হয়। গত বছর পরিচালক সিনেমাটি মুক্তির পরিকল্পনা করলেও লকডাউনের কারণে মুক্তি পিছিয়ে যায়। দুই বছর পর সিনেমাটি প্রেক্ষাগৃহে আলোর মুখ দেখলো। আগামী সপ্তাহে সিনেমাটি আরো ২৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

আশিক জানান, চলচ্চিত্রে কাজ করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। এরই মধ্যে তার বেশ কয়েকটি নতুন সিনেমার ব্যাপারে কথা হয়েছে। খুব শিগগিরই নতুন সিনেমার খবর দেবেন তিনি। পাশাপাশি সামনে নতুন কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করবেন।

‘নারী শক্তি’ সিনেমাটি যে সব প্রেক্ষাগৃহে চলছে- চিত্রামহল (ঢাকা), আনন্দ (ঢাকা), বিজিবি (ঢাকা), নিউ গুলশান (জিনজিরা, ঢাকা), বর্ষা (জয়দেবপুর), নিউ মেট্রো (নারায়ণগঞ্জ), সঙ্গীতা (খুলনা)।

প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার এর সঙ্গে আলাপকালে আশিক চৌধুরী বলেন, ‘লকডাউনের পর প্রথম সিনেমা মুক্তি পেল। দেড় বছর পর প্রেক্ষাগৃহে আমার সিনেমা মুক্তি পেয়েছে, ভাবতেই বেশ ভালো লাগছে। অ্যাকশন গল্পে এটি নির্মিত হয়েছে। অনেকেরই ভাবনা আমাকে দিয়ে অ্যাকশন সিনেমা হবে না। আমার ইচ্ছে ছিল একটি অ্যাকশন সিনেমায় কাজ করার। সেই ভাবনা থেকে কাজটি করি। আশা করছি, ‘নারীর শক্তি’ দেখলে তাদের ধারণা পাল্টে যাবে। অনেক আগেই সিনেমাটির নির্মাণ কাজ শেষ হলেও লকডাউনও প্রেক্ষাগৃহ বন্ধ থাকার কারণে এতদিন মুক্তি পায়নি। অবশেষে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে।’

যোগ করে এই অভিনেতা বলেন, ‘করোনার পর প্রেক্ষাগৃহে সেভাবে নতুন সিনেমা নেই। এ সময়টা কারোই ভালো যাচ্ছে না। সিনেমা সংকটের কারণে অনেকেই প্রেক্ষাগৃহ বন্ধ করে দিচ্ছে। তাই সবাইকে অনুরোধ করব হলে গিয়ে সিনেমাটি দেখার। থ্রিলার গল্পের এই সিনেমাটিতে আমি পুলিশের চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি ফুঁটিয়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা করেছি। আশা করি, সবার ভালো লাগবে।’

সর্বশেষ ২০২০ সালের ফেব্রুয়ারিতে মুক্তি পায় আশিক চৌধুরীর ‘ইন্দুবালা’ সিনেমা। এরপর আর তার কোনো সিনেমা মুক্তি পায়নি। মুক্তির অপেক্ষায় আছে ‘নীল ফড়িং’ নামের একটি সিনেমা।

আশিক ব্যস্ত আছেন ‘জীবনের ভোর বেলা’ নামের আরেকটি নতুন নাটকের শুটিংয়ে। আজও শুক্রবার (১০ সেপ্টেম্বর) মানিকগঞ্জে নাটকটির শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। এতে তার সহশিল্পী রয়েছেন অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। পরিচালনা করছেন মনিরুল ইসলাম। ছোট পর্দার পাশাপাশি বিজ্ঞাপনচিত্রে নিয়মিত কাজ করছেন এ নায়ক।

আশিক উদাহরণ টেনে আরও বলেন জনপ্রিয় মানুষদের পেছনে সব সময় একটা কালো ছায়া ধাওয়া করে এটাই স্বাভাবিক। বাঙালিকে নিয়ে একটা কথা চালু আছে, একজন উঠতে গেলে কয়েকজন টেনে তাকে নামাতে চায় । এসব না ভেবে ভালোবাসার শক্তি নিয়ে এগিয়ে যাওয়া উচিত । নিন্দা করা মানুষের দিকে তাকানোর সময় আমার নেই । আমি শুধু ভালোবাসা নিয়ে ভাবি ।

আশিক চৌধুরী টিভি নাটক এবং সিনেমায় সমানতালে অভিনয় করছেন। মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হলো- ‘দুটি মনের পাগলামী’, ‘হৃদয় দোলানো প্রেম’, ‘আয়না সুন্দরী’, ‘ফিফটি ফিফটি লাভ’, ‘সুজনের আশা’, ‘হৃদয় ছোঁয়ার দিন’ ইত্যাদি।


 

  •