সংক্রমণ বাড়লে ফের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

সংক্রমণ বাড়লে ফের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ : স্বাস্থ্যমন্ত্রী

প্রায় দেড় বছর পর আগামী রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে উচ্চ মাধ্যমিক পর্যায় পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু করা হচ্ছে। তবে করোনার সংক্রমণ বাড়লে আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সুপারিশ করবে স্বাস্থ্য মন্ত্রণালয়।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) মহাখালীর সরকারি তিতুমীর কলেজে ডেন্টাল ভর্তি পরীক্ষা পরিদর্শন করতে এসে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রমণ আশংকাজনকভাবে বেড়ে গেলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সুপারিশ করা হবে।

সংক্রমণের সাথে ‘সবকিছুই’ জড়িত উল্লেখ করে বলেন, সংক্রমণ কমেছে বলেই স্কুল-কলেজ খুলেছে। যদি দেখি আমাদের এখানে সংক্রমণের হার আবার বেড়ে যাচ্ছে আশংকাজনক ভাবে। তখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ততো শিক্ষা মন্ত্রণালয় তো নেবেই। আমরাও সেভাবেই পরামর্শ দেবো। আমরা চাইবো না আমাদের ছেলে-মেয়েরা সংক্রমিত হয়ে যাক।

১৮ বছর কম কম বয়সীদের টিকার ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমতি নেওয়ার চেষ্টা করছে সরকার। কবে নাগাদ স্কুল শিক্ষার্থীদের দেওয়া যাবে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ ধরনের কোনও নির্দেশনা এখনও বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে আসেনি। পৃথিবীর খুব বেশি দেশে এই বয়সের ছেলে-মেয়েদের টিকা দেওয়া যাচ্ছে না। দু-একটা দেশে টিকা দেওয়া হয়েছে পরীক্ষামূলকভাবে, দেখার জন্য-কী ফলাফল আসে। আমরাও সেই নীতি অনুসরণ করছি। আমরা ডব্লিইএইচওর সঙ্গে আলোচনা করছি, যখন তারা অনুমতি দেবে তখন আমরা ১০ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়ার চেষ্টা করবো।


 

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট