ট্রেন চলবে ১১ আগস্ট থেকে, মানতে হবে যেসব নিয়ম

প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২১

ট্রেন চলবে ১১ আগস্ট থেকে, মানতে হবে যেসব নিয়ম

স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে আন্তঃনগর ও মেইল কমিউটার ট্রেন সীমিত চলাচল শুরু হবে আগামী ১১ আগস্ট থেকে। এ দিন থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া মেইল কমিউটার ট্রেন দিয়ে চলাচল করা যাবে। তবে প্রতিটি ট্রেনের টিকিট বিক্রি করা হবে অনলাইনে। এছাড়া নন কম্পিউটারাইজড স্টেশনের টিকিট ওই স্টেশন কাউন্টার থেকে ক্রয় করতে হবে। এ ছাড়া চলমান লকডাউন আগামী ১০ আগস্টের পর বর্ধিত করা হলে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ে সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আন্তঃনগর ট্রেনের টিকিট কাউন্টার থেকে বিক্রি হবে না। শুধু অনলাইনে টিকিট দেয়া হবে। তবে মেইল ও কমিউটার ট্রেনের টিকিট স্টেশন থেকে বিক্রি হবে। অনলাইনে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে পাঁচ দিন আগে থেকে। অর্থাৎ ১১ আগস্টের টিকিট দেয়া হবে ৭ আগস্ট থেকে।

প্রতিদিন ১০২টি আন্তঃনগরসহ সারাদেশে ৩৬০টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে। ঈদুল আজহার সময় আন্তঃনগর ট্রেন যে নিয়মে চলেছে, ১১ আগস্ট থেকে একই নিয়ম মেনে চলবে। চালু হতে যাওয়া আন্তঃনগর ট্রেনগুলো হলো- সুবর্ণ, মহানগর গোধূলী/তূর্ণা, মহানগর প্রভাতী/তূর্ণা, তিস্তা যমুনা, কিশোরগঞ্জ, মোহনগঞ্জ, হাওর, উপকূল, পারাবত, জয়ন্তিকা/উপবন, মেঘনা, অগ্নিবীণা, পাহাড়িকা/উদয়ন, সোনার বাংলা, বিজয়, একতা, দ্রুতযান, বনলতা, পদ্মা, সুন্দরবন, চিত্রা, রংপুর, লালমনি, নীলসাগর, রূপসা, মধুমতি, তিতুমীর, ঢালারচর, টুঙ্গিপাড়া, বরেন্দ্র, সীমান্ত, কুড়িগ্রাম, বাংলাবান্ধা এবং পঞ্চগড় এক্সপ্রেস।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট