মধ্যরাতে সিলেটজুড়ে `আগুন’ আতংক, ফেসবুকে গুজব

প্রকাশিত: ৮:০৪ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২১

মধ্যরাতে সিলেটজুড়ে `আগুন’ আতংক, ফেসবুকে গুজব

সিলেট নগরে বৃহস্পতিবার দিবাগত রাতে  আগুন আতংক দেখা দেয়। আর এ আতংক আরও বাড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া গুজবের মাধ্যমে।

রাত প্রায় ১ টার দিকে নগরীর অদূরে উত্তর-পশ্চিম দিকে ব্যাপক ভাবে আগুনের লেলিহান শিখা দেখে মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।

মুহূর্তে আগুন লাগার কয়েকটি ‘পুরনো ছবি’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহৃত হয় ২০২০ সালে ঢাকার ডেমরায় বহুতল ভবনের অগ্নিকান্ডের ছবি ব্যবহার করে অনেকে নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে ‘১৭ পদাতিক ডিভিশন সেনানিবাসের বটেশ্বর ক্যাম্পে’ আগুন লেগেছে বলেও উল্লেখ করেন।

কিন্তু সিলেট ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ নগরীর কোথাও আগুন লাগার কোন তথ্য জানাতে পারেনি। রাত পৌনে ২ টার দিকে সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমে কল দিলে দায়িত্বে থাকা ফায়ার ফাইটার প্রদীপ বলেন, ‘এরকম আগুনের কোন তথ্য আমাদের কাছে নাই। কোথাও আগুন লাগলে আমাদের কাছে তথ্য আসত।’

এদিকে একটি সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক তেল-গ্যাস কোম্পানি শেভরন সিলেট কার্যালয়ের অভ্যন্তরে বার্ষিক  উন্নয়ন, সংস্কার ও সংরক্ষণ কাজ শুরু করেছে। এজন্য তারা ওয়েস্টেজ গ্যাস পুড়াচ্ছে। এ কারণে আকাশে অতিরিক্ত লাল আলো দেখা গেছে। আগামী ১২০ ঘন্টা কোম্পানিটি বিভিন্ন যন্ত্রাংশের সংস্কার কাজ চলমান থাকবে বলেও জানা গেছে।

তবে  এ বিষয়ে শেভরন কোম্পানীর কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এদিকে, আগুন লাগার খবর পেয়ে সিলেট এয়ারপোর্ট থানাধীন আম্বরখানা পুলিশ ফাড়ির ইনচার্জ এস.আই মফিজ উদ্দিন একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন।

তিনি বলেন, ‘শেভরন কোম্পানি তাদের সংস্কার কাজ করবে। এজন্য পাইপে থাকা অতিরিক্ত গ্যাসগুলো জ্বালাচ্ছে। তাই আগুন দেখা যাচ্ছে। এতে আতংকিত হওয়ার কিছু নেই।’


 

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট