তাসকিন-মিরাজের আঘাতে বিপর্যস্ত জিম্বাবুয়ে

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২১

তাসকিন-মিরাজের আঘাতে বিপর্যস্ত জিম্বাবুয়ে

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারছে না স্বাগতিক জিম্বাবুয়ে। তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজের বোলিং তোপে রান খরায় ভুগছে দলটি। এই রিপোর্ট লেখার সময় দলটির স্কোর ছিল ১৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৭৪ রান। ক্রিজে আছেন ব্রেন্ডন টেলর ( ৩১) ও রেগিস চকভা (২৫)।

প্রথম ওভারেই আজ আঘাত হানলেন তাসকিন আহমেদ। আগের দুই বলে অফস্টাম্পের বাইরে কিছুটা শর্ট বলে কাট করতে যেয়েও ব্যর্থ হয়েছিলেন ওপেনার দলে ফেরা টিনাশে কামুনহুকামউই, তাতে জেদ চেপে গিয়েছিল যেন। ষষ্ঠ বলে কাট করতে চেয়ে ‘সফল’ হলেন, কিন্তু পয়েন্টে থাকা আফিফের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। প্রথম ওভারেই প্রথম উইকেট হারাল জিম্বাবুয়ে।

তাসকিনের দেখানো পথেই যেন হাঁটলেন মেহেদি হাসান মিরাজ। ইনিংসের ষষ্ঠ ওভারে বল করতে এসে তুলে নিলেন মারুমানিকে। যদিও তাতে মারুমানির দোষই বেশি, অনেকটা জেদ ধরেই খেলতে চেয়েছিলেন বড় শট। ব্যাটে বলে হয়নি, মিরাজের উইকেট টু উইকেট বল গিয়ে আঘাত হেনেছে স্টাম্পে।

সিরিজের প্রথম ম্যাচ ১৫৫ রানে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আজ জিতলেই এক ম্যাচ আগে সিরিজ নিজেদের করে নেবে সফরকারী দল।

হারারেতে সিরিজ জয়ের ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে বাংলাদেশ। মুস্তাফিজুর রহমান চোট থেকে পুরো সেরে না ওঠায় আজও সুযোগ পাননি দলে।

হালকা চোট নিয়ে খেলছেন অধিনায়ক তামিম ইকবাল ও ওপেনার লিটন দাস।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, সাইফউদ্দিন, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ : টিনাশে কামুনহুকোয়ামে, টাডিওয়ানাশে মারুমানি, রেজিস চাকাবভা, ব্রেন্ডন টেইলর, ডিও মায়ার্স, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, লুক জঙ্গওয়ে, টেন্ডাই চাটারা, ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাভা।


 

  •