সিলেটে জাতীয় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০২১

সিলেটে জাতীয় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

জাতীয় ভূমি সেবা সপ্তাহের অংশ হিসেবে সিলেট সদর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে জাতীয় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রোববার (৬ জুন) সদর উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে এই সেবা সপ্তাহের উদ্বোধন করেন সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ।
উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ বলেন, ভূমি সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌছে দেয়া ও ডিজিটাল ভূমি সেবাসমূহে জনগনকে উদ্বুদ্ধ ও আগ্রহী করা এবং ডিজিটাল সেবাসমূহের সুবিধা ভূমি মালিকগণকে জানানোর জন্য ভূমি মন্ত্রণালয় ৬ জুন থেকে ১০ জুন পর্যন্ত দেশব্যাপি ভূমি সেবা সপ্তাহ পালন করবে। তিনি আরো বলেন, প্রযুক্তিগত উন্নয়নের মাধ্যমে সরকার দেশের মানুষকে ভূমি সেবায় আরো একধাপ এগিয়ে নিয়েছেন। এখন থেকে ভূমি মালিকরা ডাটা এন্ট্রি করে ডাটা বেইজে ক্লিক করলেই তাদের ভূমির তথ্য অনায়াসে জানতে পারবেন। তাই তিনি ভূমি সেবা সপ্তাহে সকলকে সেবা গ্রহণের জন্য আহ্বান জানান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারিয়া সুলতানা, উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. নুরুল ইসলাম, প্রধান সহকারি মো. জামাল উদ্দিন, অফিস সহকারি মো. সিরাজুল উসলাম, মো. আমির আলী, সার্ভেয়ার মো. ওমর ফারুক, ইউনিয়ন ভূমি উপ-সহকারি কর্মকর্তা মো. আব্দুল খালিক, মো. দেলোয়ার হোসেন, মো. মাহতাব উদ্দিন প্রমুখ।
উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানে মো. মন্তাজ আলীর ভূমি অনলাইনে ডাটা এন্ট্রির মাধ্যমে উদ্বোধন করা হয়। যার মৌজা ছালিয়া, জেল এল নং ৪৫, খতিয়ান- ৫১৬, হোঃ নং ৪৮৫, দাগ নং- ৩৪৬৭, ৩৪৬৮, এরিয়া ০.০৯ একর ডাটা এন্ট্রি করা হয়।


 

  •