বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২১

বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

অবেশেষে বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে দলের জেলা কমিটি। সম্মেলনের প্রায় দেড় বছর পর দলের এ দুটি গুরুত্বপূর্ণ ইউনিটের কমিটি গঠন করা হলো। শনিবার জেলা সিলেট জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে কমিটি দুটিঅনুমোদন দেয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালনায় জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় কার্যকরি কমিটির প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন।

বিয়ানীবাজার: বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আহাদ কলা মিয়া, সহ সভাপতি আহমদ হোসেন বাবুল, বীর মুক্তিযোদ্ধা হারুন হেলাল চৌধুরী, আলহাজ নাজিম উদ্দিন, আলহাজ শামছ উদ্দিন খান, হাজি মোশতাক আহমদ, ছালেহ আহমদ বাবুল, অধ্যাপক আব্দুল খালিক ও আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ দিপু, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ুন কবির ও মাসুদ হোসেন খান, আইন  বিষয়ক সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. ইসলাম উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক আতিকুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মাথিউরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সিহাব উদ্দিন, দপ্তর সম্পাদক বেলাল আহমদ, উপ দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম রাজু, ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার আব্দুল মছব্বির, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবের আহমদ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আমান উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ময়নুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক ডা. তাহমিনা খাতুন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুছ টিটু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল কাদির (চরিয়া), শ্রম বিষয়ক সম্পাদক আবুল হোসেন খসরু, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল ওয়াদুদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন রুনু, কোষাধ্যক্ষ গৌছ উদ্দিন খান খোকা।

এছাড়া, কার্যকরি কমিটির সদস্যরা হলেন, ময়নুল ইসলাম, শামসুজ্জামান শাহজাহান, চারখাই ইউপি চেয়ারম্যান মাহমুদ আলী, দুবাগ ইউপি চেয়ারম্যান এমএ সালাম, শেওলা ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, ময়নুল হোসেন, আক্তারুজ্জামান আজব আলী, আমির উদ্দিন আলিওর, মোহাম্মদ হোসেন খসরু, আরবাব হোসেন খান, সুরমান আলী, কনক কান্তি ধর, কামরুল হক, পাভেল মাহমুদ, নোমান আহমদ, সাগর দাশ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন, বেলাল আহমদ, জয়নুল ইসলাম রফিক, আব্দুল কাদির, কামাল হোসেন, হোসেন আহমদ এনু, সালেহ আহমদ (আলীনগর), রফিকুল ইসলাম চৌধুরী, আফজাল হোসেন পলাশ, লুৎফুর রহমান ফয়সল, ইকবাল হোসেন তারেক, শাহিদুর রহমান জায়দুল, আব্দুল মন্নান মিন্টু, আছার উদ্দিন, ফয়সল আহমদ (চারাবই), মঞ্জুরুল ইসলাম মঞ্জু, কাওছার আহমদ, সাইদুল ইসলাম, ছাদেক আহমদ আজাদ।

গোলাপগঞ্জ: গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটির সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, সিনিয়র সহ সভাপতি লুৎফুর রহমান, সহ সভাপতি মুবিন আহমদ জায়গীরদার, রফিক আহমদ মাখন, ইউপি চেয়ারম্যান মস্তাক আহমদ, রুকন উদ্দিন, জিল্লুর রহমান, আবুল ফজল চৌধুরী সাহেদ, মাহমুদ চৌধুরী ও জহির উদ্দিন, সাধারণ সম্পাদক রফিক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকু, দেলওয়ার হোসেন চুনু ও আকবর আলী ফখর, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম চৌধুরী রিপন, সৈয়দ হাছিন আহমদ মিন্টু ও খায়রুল হক।

আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নিমার আলী বাপ্পা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক ফরহাদ আহমদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহাব উদ্দিন, দপ্তর সম্পাদক নাজিমুল হক লস্কর, উপ দপ্তর সম্পাদক হোসেন আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল লেইছ, প্রচার সম্পাদক আব্দুল আলিম বাবলু, সহ প্রচার সম্পাদক মনসুর চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল আহাদ বাবলু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইউপি চেয়ারম্যান এম এ মুমিত হীরা, মহিলা বিষয়ক সম্পাদক আঙ্গুরা বেগম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক তোতা মিয়া (কমান্ডার), যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল হানিফ খান, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক কাজল কান্তি দাস, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুুল মান্নান কয়েস, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান আজু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রুমেল সিরাজ, কোষাধ্যক্ষ শরিফ উদ্দিন।

এছাড়া কার্যকরি কমিটির সদস্যরা হলেন, আতাউর রহমান, ময়নুল হক, কামাল পারভেজ, কবির উদ্দিন, সেলিম উদ্দিন, মখলিছুর রহমান, আব্দুল মালিক জানু, খায়রুল ইসলাম জাহাঙ্গীর, অজিউর রহমান ছানা, ফয়ছল আহমদ চৌধুরী, হেলাল আহমদ, কাজি তোফায়েল জিলু, এম জেড আলম, শফি আহমদ চৌধুরী, আব্দুস সামাদ, আবদুল হান্নান, মাহতাব উদ্দিন জেবুল, মহসিন মজনু, জাফরান জামিল, এনামুল হক রুহেল, আর্জুমন্দ আলী, জয়নাল আবেদীন, আবুল কাশেম সেবুল, সেলিম উদ্দিন, এম এ ওয়াদুদ এমরুল, নুরুল ইসলাম, সৈয়দ এহতেশামুল হক, তারেক আহমদ, রুহেল আহমদ রিপন, কামাল উদ্দিন, অরুণ কুমার দে, ইসমাইল হোসেন সিরাজী, আজমল হোসেন ও ফরিদ উদ্দিন ইরান।

সর্বশেষ তথ্যমতে, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনসহ বয়োজ্যেষ্ঠ নেতাদের দিয়ে ২৫ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। কার্যকরি কমিটির প্রকাশিত তালিকার সদস্য পদে সিনিয়র ও জুনিয়র ক্রমতালিকা ঠিক করে গণমাধ্যমে তা প্রকাশ করা হবে।

আওয়ামী লীগ সূত্র জানায়, ২০১৯ সালের ১৪ নভেম্বর বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল এবং একই বছরের ১৩ নভেম্বর গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কাউন্সিলরদের ভোটে কেবল সভাপতি-সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘ প্রায় দেড় বছর পর গঠিত হলো এ দুই উপজেলার পূর্ণাঙ্গ কমিটি।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট