সিসিকের কর্মচারীদের সাথে ব্যাটারিচালিত রিকশা শ্রমিকদের সংঘর্ষ, গাড়ী ভাঙচুর

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, জুন ২, ২০২১

সিসিকের কর্মচারীদের সাথে ব্যাটারিচালিত রিকশা শ্রমিকদের সংঘর্ষ, গাড়ী ভাঙচুর

সিলেট সিটি কর্পোরেশনের অভিযানে আটককৃত ব্যাটারিচালিত রিকশা ফিরিয়ে দেওয়ার দাবিতে বের করা মিছিল নিয়ে নগরভবনে প্রবেশের চেষ্টা করেছেন রিকশা শ্রমিকরা।

এসময় প্রধান ফটক বন্ধ করে দেয়া হলে তারা সিসিক কর্মচারীদের সাথে সংঘর্ষে জড়ান। সংঘর্ষে রিকশা শ্রমিকদের ইটের আঘাতে সিসিকের কয়েকটি গাড়ির গ্লাস ভেঙে যায়।

বুধবার (০২ জুন) বিকেলে নগর ভবনের সামনে এ সংঘর্ষ  হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ব্যাটারিচালিত রিকশা শ্রমিকেরা মিছিল সহকারে সিসিকের ভেতরে প্রবেশ করতে চাইলে সিসিকের প্রধান ফটক বন্ধ করে দেয় নিরাপত্তা রক্ষীরা।

এসময় উত্তেজিত শ্রমিকেরা বাহির থেকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে সিসিকের কর্মচারীরা সিসিকের ভেতর থেকে পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

এসময় সিসিকের কর্মচারীদের সঙ্গে রিকশা শ্রমিকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়৷ এক সময় উভয় পক্ষ ইট-পাটকেল নিক্ষেপ করা শুরু করে। এতে সিসিকের দুইটি গাড়ির গ্লাস ভেঙে যায়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ বলেন, ‘উভয় পক্ষই ইট-পাটকেল ছুড়েছে। এসময় শ্রমিকদের ইটে সিসিকের দুইটি গাড়ির গ্লাস ভেঙে যায়। তবে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি।’

এবিষয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘উশৃঙ্খল শ্রমিকদের ইটে আমাদের অনেক গাড়ির গ্লাস ভেঙে গিয়েছে। আমরা পুলিশের কাছে অভিযোগ দিব।