শিক্ষার্থী নিহত : শাবি’র প্রধান ফটকে দেড় ঘন্টা সড়ক অবরোধ

প্রকাশিত: ১:১৫ পূর্বাহ্ণ, মে ৬, ২০২১

শিক্ষার্থী নিহত : শাবি’র প্রধান ফটকে দেড় ঘন্টা সড়ক অবরোধ

ট্রাকচাপায় শাবি শিক্ষার্থী নিহতের বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সিলেট- সুনামগঞ্জ আঞ্চলিক সড়কে বুধবার রাত ১১টায় টায়ার জ্বালিয়ে অবরোধের সৃষ্টি করা হয়। সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীরাও এই কর্মসূচিতে অংশগ্রহণ করে। পরে শাবি প্রশাসন ও পুলিশেল অনুরোধে দেড় ঘন্টা পর রাত সাড়ে ১২টায় অবরোধ প্রত্যাহার করা হয়।
দেড় ঘণ্টাব্যাপী অবরোধ চলাকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিল এবং এসএমপি’ ডিসি আজবাহার আলী শেখ এসে শিক্ষার্থীদের দাবি মানার আশ্বাস দেন।
শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে-ঘাতক চালকের বিচার করা, বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে ট্রাক চলাচল না করে বিকল্প রাস্তার ব্যবস্থা করা, ট্রাক স্পিড লিমিট করে দেওয়া
বুধবার রাত সাড়ে ৯টায় সিলেট নগরীর সুবিদবাজার এলাকায় ট্রাক চাপায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মো. সাব্বির নামের ওই শিক্ষার্থী নিহত হন। সাব্বির বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তাঁর গ্রামের বাড়ি নড়াইল জেলায়। কতোয়ালী থানার এসআই আব্দুস সাত্তার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।



 

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট