জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে কুলাউড়ায় অবহিতকরণ সভা

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২১

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে কুলাউড়ায় অবহিতকরণ সভা

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে জাতীয় পুষ্টি সপ্তাহ কার্যক্রমের অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তারের সভাপতিত্বে সভায় কুলাউড়া উপজেলায় সপ্তাহব্যাপী পুষ্টি কার্যক্রমের গৃহীত কর্মসূচি অবহিত করেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন।

তিনি জানিয়েছেন, ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল সপ্তাহব্যাপী কার্যক্রমের মধ্যে রয়েছে প্রথম দিন বিভিন্ন মসজিদ ও উপাসনালয়ে পুষ্টি নিয়ে আলোচনা, দোয়া ও প্রার্থনা, দ্বিতীয় দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু কিশোর-কিশোরী, গর্ভবতী মা-দের নিয়ে পুষ্টি বিষয়ক অবহিতকরণ, তৃতীয় দিন বীর মুক্তিযোদ্ধা ও ৬০ উর্দ্ধো বয়সীদের মেডিকেল চেকআপ ও ডায়বেটিস পরীক্ষাসহ চিকিৎসা প্রদান, চতুর্থ দিন বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা, পঞ্চম দিন এতিমখানায় পুষ্টি সমৃদ্ধ খাবার পরিবেশন, ষষ্ট দিন গুচ্ছগ্রামের গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েদের মধ্যে পুষ্টি সমৃদ্ধ খাবার পরিবেশন ও সপ্তম দিন সমাপনী অনুষ্ঠান।

সভায় উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার পুষ্টি সপ্তাহ স্বাস্থ্য বিভাগের মাধ্যমে সকলের সমন্বয়ে বাস্তবায়নে সহযোগিতা কামনা করেন। অবহিতকরণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী। সভায় উপস্থিত ছিলেন- ডা. আবু বকর মো. নাসের, ডা. শেখ মোহাম্মদ মিছবাহ উদ্দিন, ডা. সুরভী সেন, ডা. শিবনাথ ভট্টাচার্য, স্যানিটারি ইন্সপেক্টর জসীম উদ্দীন আহমেদ, সাংবাদিক আজিজুল ইসলাম, মাহফুজুর রহমান ও এস আর অনি চৌধুরী, নিউট্রিশন অফিসার মো. জাকারিয়া হাসান, এইচ আই মো. আব্দুল আউয়াল, গর্ভন্যাস অফিসার সুয়েব আহমদ সুমন, নাসিং সুপারভাইজার দীজেন্দ্র চন্দ্র পাল প্রমুখ।