নতুন নির্দেশনায় মুভমেন্ট পাসে শিথিলতা

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১

নতুন নির্দেশনায় মুভমেন্ট পাসে শিথিলতা

সিলেট’সহ সারা দেশে চলমান কঠোর লকডাউনে জনসাধারণের চলাচলের ক্ষেত্রে মুভমেন্ট পাসের প্রয়োজন হচ্ছে। এই বিশেষ পাস না থাকার কারণে গত দুদিনে অনেককেই রাস্তা থেকে ঘরে ফিরিয়ে দিয়েছে পুলিশ। এতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে জরুরি প্রয়োজনে বাইরে বের হওয়া এবং জরুরি সেবায় নিয়োজিত লোকজনকে।

তাদের কথা বিবেচনায় মুভমেন্ট পাসের ক্ষেত্রে নতুন নির্দেশনা জারি করেছে পুলিশ। সে নির্দেশনা অনুযায়ী- লকডাউনকালীন বিধিনিষেধের আওতামুক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানে চকরিরতরা তাদের চলাচলের ক্ষেত্রে মুভমেন্ট পাসের প্রয়োজন নেই। শুধু পরিচয়পত্র প্রদর্শন করে কর্মস্থলে আসা-যাওয়া করতে পারবেন।

বিষয়টি (১৫ এপ্রিল) নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের।

তিনি জানান, সিলেটে চলমান লকডাউনের বিধিনিষেধের আওতামুক্ত হচ্ছেন- ১. ডাক্তার, ২. নার্স, ৩. মেডিকেল স্টাফ, ৪. কোভিড টিকা/চিকিৎসার সঙ্গে জড়িত ব্যক্তি/স্টাফ, ৫. ব্যাংকার , ৬. ব্যাংকের অন্যান্য স্টাফ, ৭. সাংবাদিক, ৮. গণমাধ্যমের ক্যামেরাম্যান, ৯. টেলিফোন/ইন্টারনেট সেবাকর্মী, ১০. বেসরকারি নিরাপত্তাকর্মী, ১১. জরুরি সেবার সঙ্গে জড়িত কর্মকর্তা/কর্মচারী, ১২. অফিসগামী সরকারি কর্মকর্তা, ১৩. শিল্পকারখানা/গার্মেন্টস উৎপাদনে জড়িত কর্মী/কর্মকর্তা, ১৪. আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, ১৫. ফায়ার সার্ভিস, ১৬. ডাকসেবা, ১৭. বিদ্যুৎ, পানি, গ্যাস ও জ্বালানির সঙ্গে জড়িত ব্যক্তি/কর্মকর্তা ও ১৮. বন্দর–সংশ্লিষ্ট ব্যক্তি/কর্মকর্তা।

বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, এদের চলাচলে মুভমেন্ট পাস প্রয়োজন নেই। তাঁরা শুধু পরিচয়পত্র প্রদর্শন করে কর্মস্থলে আসা-যাওয়া করতে পারবেন। চেকপোস্টেে যেসব পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন তাদেরকে এ বিষয়ে জরুরি ভিত্তিতে ব্রিফিং করা হয়েছে।


  •