সিলেট নগরীর ৬ থানায় এলএমজি পোস্ট স্থাপন

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

সিলেট নগরীর ৬ থানায় এলএমজি পোস্ট স্থাপন

দেশের বিভিন্ন জেলায় হেফাজতে ইসলামের ভাঙচুর-অগ্নিসংযোগের পর নিরাপত্তা জোরদার করতে সিলেট শহরের ছয় থানায় এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে।
পুলিশ সদস্যরা বৃহস্পতিবার সকাল থেকে এসব পোস্টে দ্বায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন সিটি পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের।
তিনি বলেন, “কয়েক দিন ধরে দেশের বিভিন্ন স্থানে উগ্রবাদী গোষ্ঠী নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছে। সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়েছে। ভাঙচুর ও আগুন দিয়ে রাষ্ট্রীয় ও ব্যক্তিমালিকানাধীন সম্পদ নষ্ট করেছে।
“এই অবস্থায় সিলেট মহানগর পুলিশের আওতাধীন ছয় থানা, সব ফাঁড়ি ও গুরুত্বপূর্ণ স্থাপনায় বিশেষ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। প্রতিটি স্থাপনায় বালু ও মাটি দিয়ে নির্মাণ করা হয়েছে এলএমজি (লাইট মেশিনগান) পোস্ট।”
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। পরে হরতাল ডেকে নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গায় নাশকতা চালায় তারা।
তাহের বলেন, “উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সার্বিক নিরাপত্তা জোরদার করতে সব থানা, ফাঁড়ি ও স্থাপনায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।”
এছাড়া সিলেট জেলার ১১ থানায়ও বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট