ইডেন পার্কে বৃষ্টির হানা, বিলম্বিত বাংলাদেশের ম্যাচ

প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১

ইডেন পার্কে বৃষ্টির হানা, বিলম্বিত বাংলাদেশের ম্যাচ

হারতে হারতে ক্লান্ত টাইগাররা। সফরে বাকি একটি মাত্র ম্যাচ। বৃহস্পতিবার বেলা ১২টায় অকল্যান্ডে তৃতীয় ও শেষ টি টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা। ঘুরে দাঁড়ানোর শেষ চেষ্টাটা চালানোর অপেক্ষায় রয়েছে বাংলাদেশ দল। কিন্তু এতে বাগড়া বাধাচ্ছে বৃষ্টি।

বৃষ্টির কারণে পুরো ম্যাচ নিয়েই দেখা দিয়েছে অনিশ্চয়তা। প্রকৃতির বেখেয়ালে সিরিজের শেষ ম্যাচটিতে টস হতে বিলম্ব হচ্ছে।

এদিকে, ইনজুরির কারণে শেষ টি-টোয়েন্টিতে খেলছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ। এজন্য শেষ ম্যাচে নেতৃত্ব দেবেন বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।

এবারের নিউজিল্যান্ড সফরে লিটন দাসের পারফরম্যান্সও ভালো নয়। পাঁচ ম্যাচে মাত্র ১০ গড়ে ৫০ রান এবং একটি স্ট্যাম্পিং। এর বাইরে গ্রাউন্ড ফিল্ডার হিসেবে ধরেছেন তিনটি ক্যাচ।

অর্থাৎ সবমিলিয়ে নিউজিল্যান্ড সফরটা একদমই ভালো কাটছে না খেলোয়াড় লিটন দাসের। এরই মাঝে তার কাঁধে বর্তাচ্ছে একটি গুরুদায়িত্ব। দেশের ক্রিকেটের ফ্যান্টাসিক ফাইভ বা পঞ্চপাণ্ডবকে ছাড়া খেলতে নামার ম্যাচে, অধিনায়কত্ব করবেন লিটন দাস, এমনটাই জানিয়েছেন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টিম লিডার জালাল ইউনুস।

২০০৯ সালের পর থেকে টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের পাঁচজনের বাইরে আর কেউই অধিনায়কত্ব করেননি। তাহলে এখন দীর্ঘ এক যুগ পর এ পাঁচজনের বাইরে টস করতে নামবেন কে? এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস জানিয়েছেন, নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদির সাথে আজ টস করতে দেখা যাবে লিটন দাসকে।

এরই মাধ্যমে বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসের সপ্তম এবং সবমিলিয়ে ১৮তম অধিনায়ক হবেন লিটন দাস। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে এখন পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদউল্লাহ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হাসান শান্ত, সৌম্য সরকার, লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসুম আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।


 

  •