করোনা মোকাবিলায় কুলাউড়া থানা পুলিশের সমাবেশ

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২১

করোনা মোকাবিলায় কুলাউড়া থানা পুলিশের সমাবেশ

এস আর অনি চৌধুরী : মৌলভীবাজারের কুলাউড়া থানা পুলিশের আয়োজনে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মৌলভীবাজার জেলা পুলিশের ক্যাম্পেইন উপলক্ষে মঙ্গলবার (৩০ মার্চ) বিকালে থানা প্রাঙ্গণে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীর এর সভাপতিত্বে ও কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়ের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া মহামারী করোনার দ্বিতীয় ঢেউ এর কথা উল্লেখ করে বলেন, মহান আল্লাহ্ তায়ালা মানুষকে বিভিন্ন সময়ে মহামারী দিয়ে পরীক্ষা করেন। কিন্তু আমরা যদি এ পরীক্ষায় উত্তীর্ণ না হই তাহলে সেটা আমাদের ব্যর্থতা। তিনি বলেন, বাংলাদেশে করোনা নতুন রূপে আবার দেখা দিয়েছে। ভ্যাকসিন দেয়ার পরও নিরাপদ থাকা যাচ্ছে না।

তাই সরকার দেশের মানুষের সু-রক্ষায় মাস্ক পরিধান বাধ্যতামূলকসহ স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য ১৮ দফা নির্দেশনা জারী করেছে। সরকারের এ নির্দেশনা মাঠ পর্যায়ে বাস্তবায়নের জন্য তিনি পুলিশের বিভিন্ন বিট কর্মকর্তাসহ অফিসারদের কড়া নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি উপজেলা প্রশাসন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার, গণমাধ্যম কর্মীসহ সমাজের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদের অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান।

কুলাউড়া থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল ও সম্পাদক মো. ফজলুল হক ফজলু, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, এম এ রহমান আতিক, আজিজুর রহমান মনির ও আব্দুল জলিল জামাল।

অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈমসহ থানার সকল অফিসারবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ অতিথিবৃন্দ থানা ফটকের সম্মুখে প্রধান রাস্তায় মাস্ক বিহীন যাতায়াতকারী যানবাহন চালক-আরোহী ও পথচারীদের মাঝে মাস্ক ও ১৮ দফার নির্দেশনার কপি বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।