লিডিং ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১

লিডিং ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি। এ উপলক্ষে
বুধবার (১৭ মার্চ ২০২১) সকাল ১১টায় জাতীয় পতাকা উত্তোলন এবং পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. রাগীব আলী, উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা, ট্রেজারার বনমালী ভৌমিক এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।
এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে লিডিং ইউনিভার্সিটির সোস্যাল সার্ভিসেস ক্লাব বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের সহযোগিতায় ভার্চুয়াল চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে। এতে ৪ থেকে ১৪ বছর বয়সের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীরা তিনটি বিভাগে অংশগ্রহণ করে।
চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের দানবীর রাগীব আলী ভবনের গ‍্যালারী ১ এ অনুষ্ঠিত হয়েছে। এতে ক বিভাগ: বিষয় ইচ্ছেঘুড়ি, বয়স ৪ থেকে ৬ প্রথম স্থান অর্জন করে স্কলার্সহোমের শিক্ষার্থী আর্মিয়া ফারজিন রহমান, দ্বিতীয় জায়ান আরাব ও তৃতীয় আন্দনিকেতনের শিক্ষার্থী আলকতনু দাশ কর্ণ। খ বিভাগ: বিষয় স্বাধীনতা, বয়স ৭ থেকে ৯ প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে স্কলার্সহোমের শিক্ষার্থী অর্জুন পাল, আদিত‍্য পাল এবং অনিরুদ্ধ পাল । বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে গ বিভাগের ১০ থেকে ১৪ বয়সের শিক্ষার্থীদের মধ‍্যে প্রথম স্থান লাভ করে শাহজালাল জামিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী তাসনিমা রহমান, অগ্রগামী বালিকা উচ্চ বিদ‍্যালয়ের স্বস্তিকা পাল দ্বিতীয় হয় এবং তৃতীয় স্থান অর্জন করে চারুপাঠ চারুবিদ‍্যালয়ের ৫ম বর্ষের শিক্ষার্থী আফিফ মাসরুর হোসাইন।

লিডিং ইউনিভার্সিটির সোস্যাল সার্ভিেস ক্লাবের সদস্য শাওনের সঞ্চালনায় বিজয়ীদের মধ‍্যে পুরস্কার বিতরণ করেন দানবীর ড. রাগীব আলী এবং উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা। এসময় আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়া, বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব) শায়েখুল হক চৌধুরী,
পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি, প্রক্টর মো. রাশেদুল ইসলামসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক- কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।