গোয়ালাবাজারে সড়ক দুর্ঘটনায় মৃত্যু ১, আহত ৭

প্রকাশিত: ৬:০০ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০২১

গোয়ালাবাজারে সড়ক দুর্ঘটনায় মৃত্যু ১, আহত ৭

সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগরে গ্রীনলাইন পরিবহনের একটি বাস ও পণ্যবোঝাই ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে বাসের হেলপার নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও সাত যাত্রী। সোমবার (১৫ মার্চ) দিনগত রাত সাড়ে ১২টায় উপজেলার গোয়ালাবাজার ব্রাহ্মণগ্রামের একটি মাদ্রাসার সামনে এ দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাস্তার কাজে ব্যবহৃত একটি ট্রাক সড়কে অবস্থান করছিল। ওই ট্রাকে সিলেট থেকে ঢাকাগামী অন্য একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়; আর এরপরেই পেছনের ট্রাকটিকে ধাক্কা দেয় গ্রিনলাইনের বাসটি। এতে বাসের সামনের পুরো অংশ দুমড়ে-মুচড়ে গেছে। এ ঘটনায় হেল্পারসহ বাসের সাত যাত্রী আহত হয়েছেন। হেল্পারের অবস্থা আশংকাজনক। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে পাঠানোর পর মারা যায়।

দুর্ঘটনায় আহত গ্রীণলাইন পরিবহনের যাত্রী জুনেদ আজীজ জানান, ‘ ট্রেনের টিকিট না পাওয়াতে গ্রিণলাইনের টিকিট কেটেছিলেন তিনি। তার আসন ছিল সামনের দিকে। রাত ১১টা ৪৫ মিনিটের সময় বাসটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। শুরুটা ভালোই ছিল। গোয়ালাবাজার অতিক্রম করার পর ব্রাহ্মণগ্রামে যাওয়ার পর সামনে থাকা একটি ট্রাকে পেছন থেকে ধাক্কা দেয়। এরপর তিনি কিছু বলতে পারেননি। পরে অন্য যাত্রীদের কান্না আর চিৎকারে তার হুশ ফেরে। তখন তারা গাড়ীতে আটকে ছিলেন। পরে গ্লাস ভেঙে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদের উদ্ধার করেন।’

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের বরাত দিয়ে সেখানে অবস্থানরত সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া বিভাগের নায়েক সফি আহমেদ জানান, ‘হাসপাতালে এ পর্যন্ত সাতজন ভর্তি হয়েছেন। তারা হলেন- মো. আবু বাশার মন্ডল (৪০), শাহীন (৩৩), মিথুন (৩২), শরিফুল (২২), নাহিদা (৪৪), ইরাজ (৩) ও জয়বাহার (৪২)। তাদের অবস্থা শঙ্কামুক্ত রয়েছে।  আর একজন হাসপাতালে আনার পরই মারা গেছেন। তার মরদেহ জরুরী বিভাগে রাখা হয়েছে।

সিলেটের ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক এ তথ্য নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার পর গাড়ি দুটি সরিয়ে নিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।