বড়লেখা সুরমা ব্রিক ফিল্ড থেকে হত‌্যা মামলার আসামি গ্রেফতার

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০২১

বড়লেখা সুরমা ব্রিক ফিল্ড থেকে হত‌্যা মামলার আসামি গ্রেফতার

সিলেটে হত্যা মামলার এক আসামিকে পরোয়ানা জারির ২০ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া আসামি আবুল কালাম (৪৫) বিয়ানীবাজারের আবঙ্গি গ্রামের বাসিন্দা। সোমবার (৮ মার্চ) রাতে পুলিশের একটি দল তাকে মৌলভীবাজারের বড়লেখা বিছরাবাদ সুরমা ব্রিক ফিল্ড থেকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার (৯ মার্চ) সকালে বিয়ানীবাজার থানা পুলিশ তাকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালে বিয়ানীবাজারে আবুল কালামের আপন চাচা আজির উদ্দিন খুন হন। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়। এ ঘটনায় আবুল কালামসহ কয়েকজনের নামে মামলা করা হয়। ২০০০ সালে আদালতের বিচারক আসামিদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর থেকে আবুল কালাম পরিবারের সদস্যসহ আত্মগোপনে চলে যান। পরবর্তী সময়ে তিনি বিভিন্ন জায়গায় পরিচয় গোপন করে দিনমজুরির কাজ করতেন। অবশেষে সোমবার বড়লেখার একটি ব্রিক ফিল্ড থেকে আবুল কালামকে গ্রেফতার করা হয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, গ্রেফতার হওয়া আসামি আবুল কালাম ২০ বছর ধরে পলাতক ছিলেন। তাকে গ্রেফতারকরতে কয়েক বছর ধরে চেষ্টা চালানো হচ্ছিল। তিনি নিজ বাড়ি ছেড়ে আত্মগোপনে ছিলেন। তিনি বিভিন্ন জায়গায় পরিচয় গোপন করে দিনমজুরির কাজ করতেন।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট