দোয়ারায় বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২১

দোয়ারায় বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, যোগাযোগ বিচ্ছিন্ন

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বেইলি ব্রিজ ভেঙে পাথর বোঝাই ট্রাক খালে পড়ে গেছে। এতে দোয়ারাবাজার উপজেলা থেকে শিল্পনগরী ছাতক ও বিভাগীয় শহর সিলেটের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) ভোরে দোয়ারাবাজার-ছাতক সড়কের নৈনগাঁও এলাকার ব্রিজটি ভেঙে যায়। এসময় ট্রাকের চালকসহ তিনজন আহত হয়েছেন। তবে তারা আহত অবস্থায়ই পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, দোয়ারাবাজার উপজেলা থেকে ছাতক হয়ে সিলেট যাওয়ার প্রধান সড়ক দোয়ারাবাজার-ছাতক সড়ক। শনিবার ভোরে সিলেটের কোম্পানীগঞ্জ থেকে পাথর বোঝাই করে আসা ট্রাক বেইলি ব্রিজে উঠলে অতিরিক্ত ওজনের কারণে সেটি ভেঙে বিকট শব্দে নোয়াজের খালে পড়ে যায়।

ভাঙা ব্রিজের দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়েছে। দূর্ভোগে পড়েছেন উপজেলা সদর, লক্ষ্মীপুর, সুরমা, বোগলাবাজারসহ ৬টি ইউনিয়নের কয়েক লাখ মানুষ।

ছাতক সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম বলেন, ‘বেইলি ব্রিজটি পুরোপুরি ভেঙে গেছে। আপাতত বেইলি ব্রিজ স্টকে নেই। তাই সময় লাগবে। তবে আমরা বিকল্প চিন্তাও করছি।’

‘এই খালের ওপর আরসিসি ব্রিজ নির্মাণ করা হয়েছে। সেটির দুইপাশে এপ্রোচ ভরাট করতে পারি। তাহলে ১০ থেকে ১৫ দিনের মধ্যে সরাসরি যান চলাচল সম্ভব হবে।’-বলেও জানান তিনি।


 

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট