২৪ ঘণ্টায় আরও পাঁচ মৃত্যু, শনাক্ত ৪২৮

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

২৪ ঘণ্টায় আরও পাঁচ মৃত্যু, শনাক্ত ৪২৮

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৭৯ জনের। একই সময়ে নতুন করে ৪২৮ জনসহ এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৫৪৪ জনে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯১১ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ৭৯৮ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৮টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৪৩৫টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ১৫২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৮৭ হাজার ৬৭৬টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ২ দশমিক ৬৫ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

এ দিকে, ২৪ ঘণ্টায় মৃত পাঁচ জনের মধ্যে চার জন পুরুষ, এক জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে চার জন ও খুলনা বিভাগে একজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন পাঁচ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৮৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ৩১৩ জন। আর আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯০ হাজার ৫৪৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯ হাজার ৭৬৯ জন।


 

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট