শাবিতে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিত: ১০:২৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

শাবিতে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) যথাযথ মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। দিবসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন,  প্রভাতফেরী ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ।

শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম সকাল ৮টায় যথাক্রমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। সকাল ৮টা ১০ মিনিটে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের কেদ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন এবং সকাল ৮টা ৩০ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার , সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, হল প্রাধ্যক্ষবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পুস্পস্তবক অর্পণের পর যথাক্রমে শিক্ষক সমিতি, শাবি অফিসার্স অ্যাসোসিয়েশন, বিভাগ,আবাসিক হল, বঙ্গবন্ধু পরিষদ, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, বিভিন্ন ছাত্র সংগঠন, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহিদ মিনার এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।


  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট