বিপুল উৎসাহের মধ্যদিয়ে সিলেটে র‌্যাবের ম্যারাথন সম্পন্ন

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

বিপুল উৎসাহের মধ্যদিয়ে সিলেটে র‌্যাবের ম্যারাথন সম্পন্ন

বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাবের মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী হাফ ম্যারাথন বিপুল উৎসাহের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে। এতে অংশ নেন প্রায় ১ হাজার ৫০ জন দৌড়বিদ।
শুক্রবার (২২ জানুয়ারি) ভোরে ক্বিন ব্রিজ এলাকা থেকে অনুষ্ঠেয় এই দৌড় প্রতিযোগিতার নাম দেয়া হয়ে ‘র‍্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’। যার আয়োজন হিসেবে রয়েছেন র‌্যাব-৯ ও সিলেট রানার্স কমিউনিটি।
প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে এম আব্দুল মোমেন। এসময় প্রতিযোগিতায় অংশ নেয়া সকল দৌড়বিদকে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী শপথ পাঠ করান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। এদিকে এ আয়োজনের মাধ্যমে খেলাধুলা ও শরীর চর্চায় উদ্বুদ্ধ হয়ে শরীর ও মনকে সুস্থ রেখে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার করেন অংশগ্রহণকারী তরুণ-তরুণীরা।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সহ প্রশাসনের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, জানিয়েছে, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সিলেটের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিশেষ করে স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে মাদকাসক্তির ঝুঁকি বেশি থাকে। সেটিকে অধিক গুরুত্ব দিয়ে আমরা মাদকবিরোধী এ উদ্যোগ হাতে নিয়েছি। যাতে শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী মনোভাব তৈরি হয়।
তিনি আরও বলেন, নৌ ও সীমান্তবর্তী স্থানীয় এলাকার যুব সমাজ যেন মাদকে না জড়ায় সে চেষ্টা র‌্যাব শুরু থেকে করে আসছে। এবারের মাদকবিরোধী এ ক্যাম্পেইন প্রচার প্রচারণার মাধ্যমে আমরা দেশব্যাপী ছড়িয়ে দিতে চাই।
প্রসঙ্গত, ‘র‍্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’ দৌড় প্রতিযোগিতা সিলেট মহানগরীর ক্বিন ব্রিজ এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন মোড় ঘুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম সংলগ্ন সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শেষ হয়।


 

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট