স্মার্টফোন ফুল চার্জ হবে ১৮ মিনিটেই

প্রকাশিত: ১০:১৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

স্মার্টফোন ফুল চার্জ হবে ১৮ মিনিটেই

ফার্স্ট চার্জিং প্রযুক্তিতে নতুন সংযোজন আনল চীনা প্রতিষ্ঠান শাওমি। নতুন উদ্ভাবিত এই প্রযুক্তিতে মাত্র ১৮ মিনিটেই ফুল চার্জ হবে স্মার্টফোন। এজন্য প্রতিষ্ঠানটি ৮০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং টেকনোলজি উদ্ভাবন করেছে। স্মার্টফোনের পাশাপাশি এই প্রযুক্তি দিয়ে ল্যাপটপ ও অন্যান্য গ্যাজেট দ্রুত চার্জ দেওয়া যাবে।

শাওমির আপকামিং ফোন মি ১০ আল্ট্রা ও মি ১১ ফোনে ৫০ ওয়াট-এর ফাস্ট চার্জিং ফিচার্স দিচ্ছে। তবে কয়েক মাস পর থেকেই সংস্থাটি ফ্ল্যাগশিপ ফোনের সঙ্গে ৮০ ওয়াট-এর ফাস্ট চার্জিং টেকনোলজি দিতে পারে। ফ্ল্যাগশিপ ফোনগুলোতে ইতোমধ্যে ৮০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং টেকনোলজি টেস্ট করছে সংস্থাটি।

ভেরিফিকেশন প্রক্রিয়া শেষ হলেই মাস প্রোডাকশন শুরু হতে পারে বলে জানা যাচ্ছে। ফেব্রুয়ারি মাসে শাওমি মি ১১ প্রো লঞ্চ হওয়ার কথা। তবে সেই ফ্ল্যাগশিপ ফোনে ফাস্ট চার্জিং টেকনোলজি থাকবে কি না এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

গত বছর অক্টোবরে ৮০ ওয়াটের ওয়্যারলেটস চার্জিং টেকনোলজি প্রদর্শন করেছিল শাওমি। এই প্রযুক্তিতে মাত্র ১৮ মিনিটে ফোন ফুল চার্জড হয়ে যাবে। একটি বিশেষ স্ট্যান্ড-এ ফোন রাখতে হবে। কোনও তারের ঝক্কি থাকবে না। ওয়্যারলেস টেকনোলজি ব্যবহার করেই ফোন চার্জ করা যাবে।


  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট