মৌলভীবাজারে ঐতিহ্যবাহী কাবাডি খেলার উদ্বোধন

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

মৌলভীবাজারে ঐতিহ্যবাহী কাবাডি খেলার উদ্বোধন

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী কাবাডি খেলার উদ্বোধন করা হয়েছে মৌলভীবাজারের ভাদগাঁও গ্রামে। ভাদগাঁও দশ মৌজার যুবক সমাজ এই প্রতিযোগীতার আয়োজন করে।

শুক্রবার (১৫ জানুয়ারি) রাতে অনুষ্ঠিত হয় ইংরেজী নববর্ষ উপলক্ষে কাবাডি প্রতিযোগীতা। এই প্রতিযোগীতার উদ্বোধন করেন মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন। কনকপু ইউনিয়নের চেয়ারম্যান রেজাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম, সিলেট বিভাগীয় ক্রিড়া সংস্থার সহসভাপতি মো. আক্তারুজ্জামান, অভিনেতা বেলাল আহমদ মুরাদ, মডেল থানার ওসি তদন্ত পরিমল চন্দ্র দেব, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজারের সভাপতি খালেদ চৌধুরী, সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজাদুর রহমান, যুবলীগ নেতা জুবায়ের আহমদ জুবের ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম।

প্রতিযোগীতার সার্বিক ব্যবস্থাপনায় আছেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাজ্জাদুর রহমান রাজন । কনকপুর ইউনিয়নের সাবেক সদস্য আমেরিকা প্রবাসী রোকন আহমদের সার্বিক সহযোগীতায় কাবাডি খেলা অনুষ্ঠিত হচ্ছে।

খেলার আয়োজক সাজ্জাদুর রহমান রাজন বলেন, গ্রামবাংলার প্রাচীনতম কাবাডি বা হা-ডু-ডু খেলা আমাদের দেশের জাতীয় খেলা হলেও এখন তা হারিয়ে যেতে বসেছে। জাতীয় এই খেলার ঐতিহ্যকে ধরে রাখতে আমরা এবছর কাবাডি খেলার আয়োজন করি।

কাবাডি প্রতিযোগীতায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় সদর উপজেলার বালিগান্দি গ্রাম ও জাকান্দি গ্রাম। টানটান উত্তেজনা পূর্ণ খেলায় বালিকান্দির ‘হঠাৎ আক্রমণ’কে হারিয়ে জয় লাভ করে জাকান্দি গ্রাম।