সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২১

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সিলেট জেলা ও মহানগর শাখার ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি দলীয় সভাপতি শেখ হাসিনার পরামর্শক্রমে অনুমোদন দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতু ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার সন্ধ্যা আটটায় সিলেট সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন নতুন ঘোষিত জেলা শাখার দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু ও মহানগর দফতর সম্পাদক খন্দকার মহসিন কামরান।


সিলেট জেলাঃ সিলেট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি শুক্রবার সন্ধ্যায় অনুমোদিত হয়েছে। পূর্ণাঙ্গ কমিটির তালিকা নিম্নরুপ। সভাপতি- এডভোকেট লুৎফুর রহমান এবং সাধারণ সম্পাদক-এডভোকেট নাসির উদ্দিন খান।
কমিটির অপর সদস্যরা হলেন-সিনিয়র সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, আশফাক আহমদ, এডভোকেট শাহ ফরিদ আহমদ, এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, ড. আহমদ আল কবীর, ড. তৌফিক রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদ, এডভোকেট শাহ মোশাহিদ আলী ও নাজনীন হোসেন।
তিন যুগ্ম সাধারণ সম্পাদক হচ্ছেন যথাক্রমে হুমায়ূন ইসলাম কামাল, মো. আলী দুলাল ও কবীর উদ্দিন আহমদ।
আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. মবশি^র আলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ এফতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মো. আব্বাস উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট সালেহ আহমদ হিরা, মহিলা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার মিনু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা কবীর উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মো. শাকির আহমদ শাহীন।
তিন সাংগঠনিক সম্পাদক হচ্ছেন যথাক্রমে এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল ও এডভোকেট রণজিৎ সরকার।
উপ-দফতর সম্পাদক মো. মজির উদ্দিন, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মতিউর রহমান, কোষাধ্যক্ষ শমসের জামাল।
নির্বাহী সদস্যরা হলেন- এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ইমরান আহমদ এমপি, লোকমান উদ্দিন আহমদ, মো. ইব্রাহিম, হাজী আবদুল হাসিব মনিয়া, মোস্তাকুর রহমান মফুর, মো. নিজাম উদ্দিন, লুৎফুর রহমান, সরওয়ার হোসেন, আবু জাহেদ, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, হাবিবুর রহমান হাবিব, শাহাদত রহিম, আবদাল মিয়া, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, শহিদুর রহমান শাহীন, আনহার মিয়া, আবদুল বাছিত টুটুল, নূরে আলম সিরাজী, কামাল আহমদ, এম কে শফি চৌধুরী এলিম, আবদুল বারী, আবু হেনা মো. ফিরোজ আলী, আমাতুজ জোহরা রওশন জেবিন, জাকির হোসেন, এডভোকেট আফসর আহমদ, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট মনসুর রশিদ, মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী, হাজী আবুল লেইছ চৌধুরী, গোলাপ মিয়া ও ডা. নাজরা আহমদ চৌধুরী।


সিলেট মহানগরঃ সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সহ সভাপতি এড মফুর আলী, আসাদ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জিএমজেড কয়েছ গাজি, ফয়জুর আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, এড. প্রদীপ ভট্টাচার্য্য, মো. সানাওর, হেলাল বক্স ও জগদীশ চন্দ্র দাস। সাধারণ সম্পাদক: অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ ও বিধান কুমার সাহা। আইন সম্পাদক এড. বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা সম্পাদক এড. গোলাম সোবহান চৌধুরী দিপন, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক মোখলেচুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম সম্পাদক নজমুল ইসলাম ইয়াহিয়া, প্রচার ও প্রকাশণা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মহি উদ্দিন লোকমান, মহিলা সম্পাদক মিসেস আসমা আহমদ, মুক্তিযোদ্ধ সম্পাদক মোহাম্মদ জোবের খান, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শিল্প ও বাণিজ্য সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংষ্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. মোহাম্মদ হোসেন রবিন, সাংগঠনিক সম্পাদক এড. সৈয়দ শামীম আহমদ, এড. সালেহ আহমদ সেলিম, ডা. আরমান আহমদ শিপলু, দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্তী, প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমদ চৌধুরী। সদস্যবৃন্দ হলেন, ড. একেএম আব্দুল মোমেন এমপি, আজম খান, এসএম আবজাদ হোসেন, দিবাকর ধর রাম, আব্দুল আহাদ চৌধুরী মিরন, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, এড. কিশোর কুমার কর, মো. আব্দুল আজিজ জুনেল, মিসেস নুরুন নেছা নেহা, সান্তনু দত্ত সন্তু, আজম খান (মজুমদারী), মো. শাহাজহান, মুক্তার খান, এড. জাহিদ সারোয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দে, সাব্বির খান, সৈয়দ কামাল, সাইফুল আলমস্বপন, তাহমিন আহমদ তাকু, রোকসান পারভীন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জাফর আহমদ চৌধুরী, লিপন বক্স, জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, ইঞ্জি. আতিকুর রহমান সাহেদ, শিপা বেগম গুপা, এড.তারাননুম চৌধুরী, জুমাদিন আহমদ, রফিকুল ইসলাম ঝলক, মাহফুজ চৌধুরী জয়, ইলিয়াছ আহমদ জুয়েল। সম্মানিত জাতীয় পরিষদের সদস্য এড. রাজ উদ্দিন।