বর্তমানে সাইবার ক্রাইম বড় চ্যালেঞ্জ : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

বর্তমানে সাইবার ক্রাইম বড় চ্যালেঞ্জ : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাম্প্রতিক সময়ে অপরাধ নানা ধরনের ডালপালা মেলছে। বিশেষ করে সাইবার ক্রাইম একটি বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে র‌্যাবের সেবা সপ্তাহ কর্মসূচির আওতায় গাইবান্ধার বালাসীঘাট এলাকায় দুস্থ অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় প্রশিক্ষণ ও সরঞ্জাম দিয়ে প্রস্তুত করা হচ্ছে। যাতে দেশের আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক থাকে। কারণ আইন শৃংখলা স্বাভাবিক না থাকলে চলমান উন্নয়ণ প্রক্রিয়া ব্যহত হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জননিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনী তাদের তৎপরতা অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় সন্ত্রাস জঙ্গিবাদ, জলদস্যু দমন, প্রশ্নপত্র ফাঁস বন্ধসহ সকল ধরণের অপরাধ দমনে র‌্যাব, পুলিশসহ সংশ্লিষ্ট সকল আইন শৃঙ্খলা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

এ সময় উপস্থিত ছিলেন, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, হুইপ মাহাবুব আরা বেগম গিনি, সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, রংপুর রেঞ্জের ডিআইজি দেবাশীষ ভট্টাচার্য, জেলা প্রশাসক মো. আবদুল মতিন প্রমুখ।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট