সুনামগঞ্জের ডিসি আব্দুল আহাদ নৌপরিবহনে বদলি, নতুন ডিসি জাহাঙ্গীর হোসেন

প্রকাশিত: ৫:২৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

সুনামগঞ্জের ডিসি আব্দুল আহাদ নৌপরিবহনে বদলি, নতুন ডিসি জাহাঙ্গীর হোসেন

সাহেদ আহমদ : সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক হিসেবে বদলি হয়েছেন। তাঁর স্থলে নতুন জেলা প্রশাসক হিসেবে স্থলাভিষিক্ত হচ্ছেন মন্ত্রীপরিষদ বিভাগের উপসচিব মোঃ জাহাঙ্গীর হোসেন।

বর্তমান ডিসি আব্দুল আহাদ ও নতুন ডিসি জাহাঙ্গীর হোসেন
বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সুনামগঞ্জসহ ১১ জেলার ডিসি পদে রদবদল করা হয়।

সুনামগঞ্জের নতুন জেলা প্রশাসক হিসেবে বদলির আদেশপ্রাপ্ত মোঃ জাহাঙ্গীর হোসেন বর্তমানে মন্ত্রীপরিষদ বিভাগের জেলা ম্যাজিস্ট্রেসি নীতি অধিশাখার উপসচিব হিসেবে কর্মরত।

এর আগে ২০১৮ সালের ৩১ জুলাই এক প্রজ্ঞাপনে সুনামগঞ্জের জেলা প্রশাসক হিসেবে বর্তমান জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদকে পদায়ন করা হয়। প্রায় দুই বছরের বেশি সময়ের কর্মকালে তিনি নানা সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনবান্ধব কর্মকর্তা হিসেবে সাধারণ মানুষের আস্থা অর্জন করেন। এ বছরের শুরুতে সিলেট বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবেও তিনি স্বীকৃতি লাভ করেন।

অন্যদিকে, একই প্রজ্ঞাপনে বাগেরহাটের ডিসি মো. মামুনুর রশিদকে কক্সবাজারে এবং বরগুনার ডিসি মুস্তাইন বিল্লাহকে নারায়ণগঞ্জে বদলি করা হয়েছে।

এছাড়া নতুন ডিসিদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মমিনুর রহমানকে চট্টগ্রামে ডিসি, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর একান্ত সচিব হাবিবুর রহমানকে বরগুনায়, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত উপসচিব মুহাম্মদ হাবিবুর রহমানকে নড়াইলে, স্থানীয় সরকার বিভাগের উপসচিব এ এন এম ফয়জুল হককে বাগেরহাটে, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের উপসচিব বেগম অঞ্জনা খান মজলিসকে চাঁদপুরে, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের উপসচিব মো. আনোয়ার হোসেন আকন্দকে লক্ষ্মীপুরে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জসিম উদ্দিন হায়দারকে বরিশালে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ইয়াসমিন পারভীন তিবরিজিকে বান্দরবানের ডিসি করা হয়েছে।

সুনামগঞ্জের ডিসি মোহাম্মদ আব্দুল আহাদকে নৌপরিবহণ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক, চাঁদপুরের ডিসি মো. মাজেদুর রহমান খানকে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব, বান্দরবানের ডিসি মোহাম্মদ দাউদুল ইসলামকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব, চট্টগ্রামের ডিসি মোহাম্মদ ইলিয়াস হোসেনকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপসচিব, লক্ষ্মীপুরের ডিসি অঞ্জন চন্দ্র পালকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব, কক্সবাজারের ডিসি মো. কামাল হোসেনকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, নারায়ণগঞ্জের ডিসি মো. জসিম উদ্দিনকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব, বরিশালের ডিসি এসএম অজিয়র রহমানকে কৃষি মন্ত্রণালয়ের উপসচিব ও নড়াইলের ডিসি বেগম আঞ্জুমান আরাকে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব পদে বদলি করা হয়েছে।