মাশরাফিদের হারিয়ে সেমিফাইনালে ঢাকা

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২০

মাশরাফিদের হারিয়ে সেমিফাইনালে ঢাকা

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপেরে সেমিফাইনাল নিশ্চিত করেছে মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকা। নিজেদের সপ্তম ম্যাচে জেমকন খুলনাকে ২০ রানে হারিয়েছে তারা। ফলে টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল তারা। এর আগে গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা শেষ চার নিশ্চিত করেছে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান করে ঢাকা। খুলনার হয়ে রান তাড়া করতে নামেন জহুরুল ইসলাম অমি ও জাকির হাসান। শুরুতেই জাকিরকে হারায় খুলনা। তিনে নামা সাকিব আল হাসানও ব্যাট হাতে ব্যর্থতার বৃত্তে বন্দী থেকেছেন।

দ্রুত ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন অমি ও মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যক্তিগত ২৩ রানে রিয়াদ আউট হওয়ার পর ধস নামে খুলনা শিবিরে। অমি ফেরেন ৫৩ রানে। শামিম হোসেনের ২৩ রান হারের ব্যবধানই কমিয়েছে শুধু।

শেষ পর্যন্ত নির্ধারিত কোটার ৩ বল বাকি থাকতে অল আউট হয় খুলনা। ঢাকার হয়ে একাই ৫ উইকেট শিকার করেছেন রবিউল ইসলাম রবি। এছাড়া রুবেল হোসেন ও মুক্তার আলী দুটি করে উইকেট নেন।

এর আগে, টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ঢাকার হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন নাঈম শেখ ও সাব্বির রহমান। শুরুতেই ঝড় তোলেন নাঈম। সাকিব আল হাসানের এক ওভারে চার ছক্কা মারেন তিনি।

সাজঘরে ফেরার আগে ১৭ বলে ৩৬ রান করেন নাঈম। তিনে নামা আল আমিনও করেন ৩৬। তবে এরপর হঠাৎ করেই ঢাকার ইনিংস ধস নামে। মুশফিকুর রহিম ৩ ও ইয়াসির আলী রাব্বি আউট হন ০ রানে।

এরপর সাব্বিরের সঙ্গে দলের হাল ধরেন আকবর আলী। সাব্বির তুলে নেন চলতি আসরে নিজের প্রথম হাফ সেঞ্চুরি। তিনি ৫৬ ও আকবর ৩১ রান করেন। এরপর ঢাকার আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। শেষ পর্যন্ত ১৭৯ রানে থামে দলটির ইনিংস।

খুলনার হয়ে দুই উইকেট শিকার করেন শহিদুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট নেন মাশরাফী বিন মোর্ত্তজা, নাজমুল ইসলাম অপু ও হাসান মাহমুদ। গালাগাল দিলে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগে ম্যাচের বাকি অংশটা ঠিকঠাকভাবেই শেষ হলো। কোনো রকম ঝামেলা ছাড়াই। তবে ম্যাচ শুরুর আগে সেন্টার সার্কেলে হাঁটু গেড়ে বসে ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে সমর্থন জানান দুদলের ফুটবলাররা।

নেইমারের হ্যাটট্রিক আর কাইলিয়ান এমবাপ্পের জোড়া গোলের সুবাদে পিএসজি নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে করেছে গোল উৎসব। সফরকারী ইস্তাম্বুলকে ৫-১ গোলে ধসিয়ে দিয়ে ‘এইচ’ গ্রুপের সেরার তকমা ছিনিয়ে নিয়েছে কোচ টমাস টাচেলের দল।


 

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট